জাবিতে ২৭০০ টাকায় আইইএলটিএস কোর্স করার সুযোগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শিক্ষার্থীদের ২৭০০ টাকায় আইইএলটিএস কোর্স করার সুযোগ করে দিচ্ছে টেক পার্ক ইংলিশ। জাবিতে এ কোর্সের সমন্বয় করছে জাবির রোটারি ক্লাব।সোমবার (৩১ অক্টোবর) জাবিসাসের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন কোর্সের সমন্বয়ক ও রোটারি ক্লাবের সদ্য সাবেক সাধারণ সম্পাদক সাদিকুর রহমান। লিখিত বক্তব্যে সাদিকুর বলেন, বিদেশে উচ্চশিক্ষার প্রথম ধাপ হলো আইইএলটিএ। কিন্তু অনেক শিক্ষার্থী আছেন যারা বেশি কোর্স ফি দিয়ে আইইএলটিএস এর প্রস্তুতি নিতে পারেন না। এদিক বিবেচনা করে রোটারি ক্লাব ও টেক পার্ক এর সমন্বয়ে বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গনে কোর্স করানো হবে।

আরো পড়ুন:
নড়াইলে বিদেশগামী কর্মীদের ৩দিনব্যাপী প্রাক-বহির্গমণ ওরিয়েন্টশন অনুষ্ঠিত

তিনি আরো বলেন, জাবি শিক্ষার্থী ছাড়াও শিক্ষক ও কর্মকর্তাদের জন্য পাঁচ হাজার ও অন্য প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য চার হাজার টাকা কোর্স ফি ধার্য্য করা হয়েছে। অনলাইনে গুগল ফর্ম ও অফলাইনে জাবি ছাত্র-শিক্ষক কেন্দ্রের ১৮ নং রুমে বিকাল তিনটা থেকে ছয়টা পর্যন্ত রেজিষ্ট্রেশন করা যাবে। রেজিষ্ট্রেশন চলবে ১ থেকে ১০ নভেম্বর পর্যন্ত ও ক্লাস শুরু হবে ১২ নভেম্বর। টেক পার্ক এর সহকারী পরিচালক নাঈম হোসাইন বলেন, লিসেনিং, স্পিকিং, রিডিং ও রাইটিং এ প্রতি বিভাগে ৬টি করে মোট ২৪টি ক্লাস হবে। ২ মাস ব্যাপি এই কোর্সের প্রতি ক্লাসের শেষে প্রশ্ন-উত্তর পর্ব থাকবে।

যেখানে শিক্ষার্থীরা ইংরেজি বিষয়ক তাদের সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবে। তিনি আরো বলেন, প্রতি রবি, মঙ্গল ও বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে ক্লাস হবে। দুটি পূর্নাঙ্গ মক টেস্ট হবে, যেখানে সর্বোচ্চ নম্বরধারী তিনজনকে পুরষ্কৃত করা হবে। কোর্সের সহ-সমন্বয়ক আবুবকর আলীর সঞ্চালনায় উক্ত সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন টেক পার্ক ইংলিশ এর প্রধান মার্কেটিং কর্মকর্তা এ এম আশরাফুল, জাবি রোটারি ক্লাব এর সহ-কোষাধ্যক্ষ তৌফিক হোসাইন সহ জাবি রোটারি ক্লাবের নেতৃবৃন্দরা।

অক্টম্বর ৩১, ২০২২ at ১৭:০০:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/সর