ইবি তরুণ কলাম লেখক ফোরামের কবিতা লিখন কর্মশালা অনুষ্ঠিত

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার উদ্যোগে কবিতা লিখন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩০ অক্টোবর) সন্ধায় কবিতা লিখন বিষয়ক কর্মশালা গুগল মিট এবং বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ফেসবুক পেইজ থেকে সরাসরি সম্প্রচার করা হয়।

সংগঠনটির ইবি শাখা উপ-দপ্তর সম্পাদক রুহুল আমিনের সঞ্চালনায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন কবি ও প্রাবন্ধিক গোলাম কিবরিয়া পিনু। তিনি তার আলোচনায় বলেন, ‘কবিতা হলো সাধনার বিষয়, দীর্ঘ সাধনার পরেই এবিষয়ে দক্ষ হওয়া সম্ভব। বেশি বেশি বই পাঠ এর মাধ্যমে নিজের বোধ ও মননশীলতার বিকাশ ঘটনোর মাধ্যমেই ভালো কবি হয়ে ওঠা সম্ভব। বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা কবিতার চর্চা ও বিকাশে আজ যে আয়োজন করেছে এর মাধ্যমে তরুণ প্রজন্ম উৎসাহিত হবে বলে মনে করি।

আরো পড়ুন :
উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন

কর্মশালায় উপস্থিত ছিলেন শাখা সভাপতি এস এ এইচ ওয়ালিউল্লাহ, সহ-সভাপতি নূর মোহাম্মদ শাওন, সাধারণ সম্পাদক আবু তালহা আকাশ, যুগ্ম সাধারণ সম্পাদক সুকান্ত দাস সহ প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থী।সমাপনী বক্তব্যে শাখা সভাপতি এস এ এইচ ওয়ালিউল্লাহ বলেন, ‘ তরুণ লেখকদের লেখালেখি বিষয়ে সার্বক্ষণিক বিভিন্ন কর্মশালার আয়োজন করে থাকে। তারই ধারাবাহিকতায় আমাদের আজকের এই আয়োজন। আমরা প্রত্যাশা করি আমাদের এই আয়োজনে তরুণ প্রজন্মের অনেক কবি, কবিতা লেখার বিষয়ে নতুন পথ খুঁজে পাবে।

উল্লেখ্য, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা বিভিন্ন সময়ে কর্মশালা আয়োজন, হাতে কলমে প্রশিক্ষণ দিয়ে শিক্ষার্থীদের লেখালেখির আগ্রহ জাগ্রত করে। ২০১৯ সালে প্রতিষ্ঠার পর থেকে ১৭ টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে পরপর তিনবারের ‘বর্ষসেরা’ শাখা নির্বাচিত হয় ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা।

অক্টোবর ৩১,২০২২ at ১৪:০৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নহ/এমএইচ