উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন

ফজলে হুদা সভাপতি, আব্দুল হাদী চৌধুরী সাধারণ সম্পাদক। নওগাঁর বদলগাছী উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন রোববার বদলগাছী শেখ রাসেল স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। এতে মতামতের ভিত্তিতে উপজেলা বিএনপির সভাপতি পদে ফজলে হুদা বাবুল ও সাধারণ সম্পাদক পদে আব্দুল হাদী চৌধুরী টিপুকে নির্বাচিত হয়েছেন। সম্মেলনের দ্বিতীয় অধিবেশন বিকেল চারটায় তাঁদের নাম ঘোষনা করা হয়। এর আগে বেলা ১১টায় নওগাঁ জেলা বিএনপির আহŸায়ক আবু বক্কর সিদ্দিক ওরফর নান্নু দলের এই দ্বি- বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বিএনপির জ্যেষ্ঠ সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেন, দ্রব্যে মুল্যে আগুন ধরেছে।

আরো পড়ুন:
হাতীবান্ধায় প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন

সবকিছুর দাম হু-হু করে বাড়ছে। মানুষের ক্রয় ক্ষমতার বাহিরে চলে যাচ্ছে। আর প্রধানমন্ত্রী গণভবনে পুকুরে চিতল মাছ ধরার ছবি পোষ্ট দিয়ে জনগণের সঙ্গে রসিকতা করেছেন। তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, আপনি যে চিতল মাছ দেখান সেই চিতল মাছ জনগণ কিনে খেতে পারে না। জনগণের সঙ্গে রসিকতা না করে ক্ষমতা ছেড়ে দেন। বিএনপির নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, সরকার পদত্যাগ না করা পর্যন্ত আপনাদের রাজপথে থাকতে হবে। আপনারা কি রাজপথে থাকবেন। তখন নেতা-কমীরা হাত উঠিয়ে রাজপথে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। রংপুরের বিভাগীয় সমাবেশের আগে সরকার যানবাহন বন্ধ করেছিল। তারপরও সমাবেশে জনতার ঢল নেমেছিল। আগামী ডিসেম্বরে রাজশাহীতে সমাবেশ হবে। সেখানেও সরকার একই কায়দায় জনতার ঢল আটকানোর চেষ্টা করবে। আপনারা প্রয়োজনে পায়ে হেঁটে সমাবেশে যোগ দিবেন।

এই সরকার বিএনপির সমাবেশে লোকজনের উপস্থিতি দেখে ভয় পেয়েছে। কাজেই বিএনপির সমাবেশে লোকজন আসতে বিভিন্নভাবে বাঁধা সৃষ্টি করছে। বিএনপির সমাবেশের আগে সরকার নিজেই যানবাহন বন্ধ করে হরতাল পালন করেছে। সরকারের দুঃশাসন ও লুটপাটের কারণে দেশে জনগণ জেগে উঠেছে সরকার পালানোর পথ খুঁজে পাবে না। অনুষ্ঠিত সম্মেলনে আরও বক্তব্য দেন, কৃষক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এম,এ মতিন, জাসাসের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহŸায় জাহিদুল আলম, জাসাসের যুগ্ম আহবায়ক ইথুন বাবু নওগাঁ পৌরসভার মেয়র নাজমুল হক, নওগাঁ জেলা বিএনপির আহŸায়ক আবু বক্কর সিদ্দিক নান্নু, সদস্যসচিব বায়জিদ হোসেন পলাশ, সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহŸায়ক শহীদুল ইসলাম টুকু, যুগ্ম আহŸায়ক শেখ মো. রেজাউল ইসলাম রেজু প্রমুখ।

দ্বিতীয় অধিবেশনে বিকেল চারটায় উপজেলা বিএনপির সভাপতি পদে ফজলে হুদা বাবুল ও সাধারণ সম্পাদক পদে আব্দুল হাদী চৌধুরী টিপুর নাম ঘোষনা করা হয়। দলীয় সূত্রে জানা গেছে, ২০১৪ সালে বদলগাছী উপজেলা বিএনপির সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সম্মেলনে ফজলে হুদা সভাপতি ও আবদুল হাদী চৌধুরী সাধারণ সম্পাদক হয়েছিলেন। ২০১৯ সালের ওই কমিটিকে বিলুপ্ত করে জাকির হোসেন চৌধুরীকে আহŸায়ক করে ৩১ সদস্যবিশিষ্ট আহŸায়ক কমিটি গঠন করা হয়। দীর্ঘ আট বছর পর রোববার দলের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হলো।

অক্টোবর ৩১,২০২২ at ১১::৫৪ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/সর