পাইকগাছায় বন্য প্রাণী সংরক্ষণ ও মৎস্য রক্ষা সংরক্ষণ আইন বিষয়ে দু’দিন ব্যাপী কর্মশালা

পাইকগাছা উপজেলা পরিষদের আয়োজনে বন্য প্রাণী সংরক্ষণ ও মৎস্য রক্ষা আইন বিষয়ে সংশ্লিষ্ট জনগণের মাঝে সচেতনতা মূলক দু’দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা)’র সহায়তায় উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম এর সভাপতিত্বে উক্ত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান লিপিকা ঢালী।

আরো পড়ুন:
কোটচাঁদপুরে হিরোইন সহ স্বামী-স্ত্রী আটক

পাইকগাছা বন ও পরিবেশ বিষয়ক কমিটির বাস্তবায়নে এসময়ে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু। প্রশিক্ষক ছিলেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো.টিপু সুলতান ও উপজেলা বন কর্মকর্তা প্রেমানন্দ রায়, সার্বিক সহায়তায় ছিলেন, পাইকগাছা উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প স্থানীয় সরকার বিভাগের উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলেটেটর মো. হাফিজুর রহমান সরকার, উপজেলা পরিষদ সিএ কৃষ্ণপদ মন্ডল।

২ দিন ব্যাপী প্রশিক্ষণে ১০টি ইউনিয়নের ১শ জন সম্ভব্য আগ্রহী ও প্রশিক্ষণার্থীগণ অংশ গ্রহণ করেন। মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন,১৯৫০ এর বিভিন্ন ধারা সমূহ আলোচনা, এর সংশোধনী সমূহের গুরুত্ব, সংশোধিত ধারা সমূহ আলোচনা, বন্য প্রাণী সংরক্ষণ আইন, ১৯২০,৭৩ সালের এর বিভিন্ন ধারা সমূহ প্রশিক্ষণের বিষয়বস্তু ছিল।

অক্টোবর ৩০,২০২২ at ১৭:০৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস