জাবিতে ‘বাঁধন’র রজতজয়ন্তী উদযাপন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘৫০ পেরিয়ে বাংলাদেশ, ২৫ এ বাঁধন; স্বেচ্ছায় রক্তদান হোক সামাজিক আন্দোলন’ স্লোগানে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’র রজতজয়ন্তী ও প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।

সোমবার (২৪ অক্টোবর) বিকালে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে কেক কাটা ও আলোচনা সভার মাধ্যমে দিবসটি উদযাপন করা হয়।

আলোচনা সভায় বাঁধন জাবি জোনের সাধারণ সম্পাদক মামুনুর রশিদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম বলেন, বাঁধন স্বেচ্ছায় রক্তদানকেন্দ্রিক একটি সংগঠন। তাদের মূল কাজ হচ্ছে মুমূর্ষু রোগীকে রক্তদানের মাধ্যমে বাঁচানো। পৃথিবীতে যতগুলো ভালো কাজ রয়েছে, তার মধ্যে বাঁধনের রক্তদান কার্যক্রম একটি অন্যতম ভালো কাজ।

আরো পড়ুন :
সিত্রাং এর প্রভাবে ভোলার নিম্নাঞ্চল প্লাবিত।২০ হাজার মানুষ পানি বন্ধি

বাঁধন জাবি জোনের সভাপতি শাকিল আহমেদ বলেন, রক্তের অভাবে যেন একজন মানুষও মারা না যায়- সে লক্ষ্যে কাজ করছি। রক্তদানের মাধ্যমে একজন মুমূর্ষু রোগী ও তার স্বজনের মুখে হাসি ফোটানোর মাঝেই শান্তি খুঁজে পাই। আশা করি, সকলের সমর্থন ও সহযোগিতায় বাঁধনের কার্যক্রম আরও প্রসারিত হবে।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পরিচালক অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবীর, প্রাধ্যক্ষ কমিটির সভাপতি অধ্যাপক আবদুল্লাহ হেল কাফী ও ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান প্রমুখ।

উল্লেখ্য, ‘একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন’ স্লোগানকে ধারণ করে ১৯৯৭ সালের ২৪ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে যাত্রা শুরু করে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন। পরবর্তীতে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ে বাঁধনের কার্যক্রম।

অক্টোবর ২৪,২০২২ at ২০:২৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দপজ/এমএইচ