মানিকগঞ্জে মাদরাসা ছাত্রী ধর্ষণচেষ্টা; অধ্যক্ষ আটক

মানিকগঞ্জ পৌর এলাকার আফরোজা-রমজান বালিকা মাদরাসার এক ছাত্রীকে (১৩) ধর্ষণচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সোমবার (১৭ অক্টোবর) বিকেলে মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোস্তফা কামালকে আটক করেছে পুলিশ।

অধ্যক্ষ মোস্তফা কামালের বাড়ি সিরাজগঞ্জ জেলায়। তিনি দীর্ঘদিন ধরে ওই মাদরাসায় অধ্যক্ষ পদে দায়িত্ব পালন করছেন।

ভুক্তভোগী মাদরাসাছাত্রীর বাড়ি মানিকগঞ্জ জেলার সিঙ্গাইর উপজেলায়। ওই মাদরাসার আবাসিক বিভাগের হিফজ শাখায় পড়াশোনা করে সে।

পুলিশ এবং ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা গেছে, মানিকগঞ্জ পৌরসভার নয়াকান্দি এলাকায় অবস্থিত আফরোজা-রমজান বালিকা মাদরাসার হিফজ বিভাগে পড়ালেখা করে ঐ শিক্ষার্থীকে সোমবার বেলা ১১টার দিকে মাদরাসার অধ্যক্ষ মোস্তফা কামাল তার কক্ষে ডেকে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন। এ সময় ওই মাদরাসাছাত্রী চিৎকার করলে অভিযুক্ত মোস্তফা কামাল তাকে ছেড়ে দেন। পরে ভুক্তভোগী ওই ছাত্রী তার বোনকে মুঠোফোনে ঘটনাটি জানালে ভুক্তভোগীর ভগ্নীপতি পুলিশকে বিষয়টি অবগত করেন। পরে পুলিশ অধ্যক্ষ মোস্তফা কামালকে আটক করেন। পুলিশ হেফাজতে থাকায় অভিযোগের বিষয়ে অধ্যক্ষের বক্তব্য পাওয়া যায়নি।

এ ব্যাপারে মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার বলেন, ভুক্তভোগী মেয়েটির পরিবারের পক্ষ থেকে মৌখিক অভিযোগ পাওয়ার পর মাদরাসার অধ্যক্ষকে আটক করা হয়েছে। এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি। মামলা দায়ের করা হলে অভিযুক্তকে গ্রেফতার দেখানো হবে।