ব্যাগভর্তি পরিত্যক্ত অবস্থায় সাড়ে ১৯লাখ টাকাসহ আটক ৪

ব্যাগভর্তি পরিত্যক্ত ও উদ্ধার হওয়া সাড়ে ১৯লাখ টাকা চুরির দায়ে কোম্পানীর ৪বিক্রয় প্রতিনিধিকে আটক করেছে ঝিকরগাছা থানা পুলিশ। শনিবার রাতে ঝিকরগাছায় বিট্রিশ-আমেরিকান টোব্যকো কোম্পনির অফিসের তালা ভেঙ্গে এই চুরির ঘটনা ঘটে। চুরি হওয়া ব্যাগভর্তি টাকা রবিবার সকালে পুলিশ স্বরণপুর গ্রাম থেকে উদ্ধার করে। ঘটনায় জড়িত অভিযোগে পুলিশ কোম্পানীর ৪জন বিক্রয় প্রতিনিধিকে আটক করেছে।

আটককৃতরা হলো, যশোর সদর উপজেলার আমদাবাদ গ্রামের আব্দুল খালেকের ছেলে ফয়সাল মিয়া (৩২), ঝিনাইদাহ জেলার কালিগঞ্জ উপজেলার কানাইখালী গ্রামের আব্দুল গফুরের ছেলে সাইদুর রহমান (৩২), যশোরের মনিরামপুর উপজেলার রোহিতা ইউনিয়নের স্বরণপুর গ্রামের রমজান আলীর ছেলে সোবহান (৩২) ও ইউনুস আলীর ছেলে জোবায়ের হোসেন (১৯)।

আরো পড়ুন :
ঝিকরগাছা উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মুছা মাহমুদের বড় বোনের ইন্তেকাল

এর আগে রবিবার সকালে খবর পেয়ে ঝিকরগাছা উপজেলা সংলগ্ন মনিরামপুর উপজেলার স্বরণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পিছন থেকে ঝিকরগাছা থানা পুলিশ ব্যাগভর্তি টাকা উদ্ধার করেন। ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) ওহিদুজ্জামান বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, স্থানীয়দের দেয়া সংবাদের ভিত্তিতে রবিবার সকালে সঙ্গীয় ফোর্স নিয়ে ঝিকরগাছা উপজেলা সংলগ্ন পাশ্ববর্তী মনিরামপুর উপজেলার রোহিতা ইউনিয়নের স্বরণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পেছনে একটি নেভিব্লু রংয়ের ব্যাগভর্তি টাকা পরিত্যাক্ত অবস্থায় উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া ব্যাগের ভিতরে একহাজার, পাঁচশ, একশসহ বিভিন্ন মূল্যমানের সর্বমোট ১৯লাখ ৫৩হাজার ৯৮ টাকা উদ্ধার করা হয়েছে। তবে স্থানীয়দের দাবি, ব্যাগটি থেকে ১৯লাখ ৬০ হাজার ৬০টাকা উদ্ধার করা হয়। টাকা উদ্ধার ঘটনাকালে স্থানীয় ইউপি সদস্য আমিনুর রহমান, মৎস্য ঘেরচাষী সাগর হোসেন, আবুল হোসেন, মিলন হোসেনসহ উৎসুক বিপুল সংখ্যক এলাকাবাসী উপস্থিত ছিলেন।

এদিকে টাকা উদ্ধারকালে একই সময়ে মনিরামপুর উপজেলার খেদাপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই সৌমেন ঘটনাস্থলে উপস্থিত হলেও এবিষয়ে তিনি কিছুই জানেন না বলে এড়িয়ে যান। এদিন দুপুরে সরেজমিনে বিট্রিশ-আমেরিকান টোব্যাকোর ঝিকরগাছা অফিসে গিয়ে তালাবদ্ধ পাওয়া গেছে।

অক্টোবর ১৬,২০২২ at ২১:২৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এআম/শই