ফেসবুকে কলেজ ছাত্রীর নামে ভূয়া আইডি খুলে অশ্লীল পোস্ট: থানায়ডায়েরি

সাতক্ষীরার তালায় এক কলেজ ছাত্রীর নামে ফেসবুকে ভূয়া আইডি খুলে অশ্লীল কথাবার্তা লিখে পোষ্ট করাসহ নানাভাবে প্রতারণা করা হচ্ছে। এ ঘটনায় ভুক্তভোগি কলেজ ছাত্রী গত ০৬/১০/২০২২ইং তারিখে তালা থানায় একটি ডায়েরি করেছেন। যার নং- ২৩০, ট্র্যাকিং নং RJE6CF । তিনি তালা উপজেলার মাগুরা ইউনিয়নের চরগ্রামের মোঃ আফছার সরদারের মেয়ে ও তালা মহিলা ডিগ্রী কলেজের ছাত্রী।

শনিবার (৮ অক্টোবর) সকালে তিনি তালা প্রেসক্লাবে এসে বিষয়গুলি পত্রিকার পাতায় তুলে ধরার পাশাপাশি ভুয়া আইডি ব্যবহারকারী দুর্বৃত্তকে চিহ্নিত পূর্বক তাকে আটক করে আইনের আওতায় আনার দাবি জানান।

ভুক্তভোগি কলেজ ছাত্রী জানান, কে বা কারা তার নামে একটি ফেসবুক আইডি খুলে উল্লেখিত আইডিতে তার ছবিসহ অশ্লীল পোস্ট করে আসছে। এমনকি গত বুধবার ৫ অক্টোবর তারিখে উল্লেখিত ফেসবুক আইডিতে স্থানীয় বে-সরকারি সংস্থা উত্তরণ অফিসের দুইজন কর্মীকে জড়িয়ে অশ্লীল পোষ্ট করেছে। এখনও বিভিন্ন ধরণের পোষ্ট করা অব্যাহত রেখেছে। অথচ উক্ত ঘটনার সে কিছুই জানে না।

তাছাড়া উত্তরণের কোন কর্মী তার সাথে কোনদিন অসাদাচারণও করেনি। সে উত্তরণ কর্তৃক পরিচালিত তালা মুক্তিযোদ্ধা আঃ সালাম গণ-গ্রন্থাগারের একজন নিয়মিত সদস্য। সেখানে ৬ষ্ঠ শ্রেণি থেকে শুরু করে অদ্যাবধি সে গণ-গ্রন্থাগারের বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ করে আসছেন। প্রতিদিন বিভিন্ন স্কুল কলেজের শতাধিক ছাত্র-ছাত্রী কর্র্তৃপক্ষের কঠোর নজরদারির মধ্যে এখানে শতভাগ নিশ্চয়তা নিয়ে পড়াশুনা করে থাকে।

এসময় তিনি আরো বলেন, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কালিঞ্চী ভেটখালি গ্রামের আবু বক্কর গাজীর ছেলে আলমগীর গাজীর(৪০) সাথে প্রায় তিন বছর পূর্বে তার বিয়ে হয়েছিল। পরবর্তীতে মেয়ের পক্ষ থেকে তাকে স্বেচ্ছায় তালাক প্রদান করা হয়। তালাক দেয়ার পর থেকে সে বিভিন্নভাবে হুমকি ধামকি প্রদান করে আসছিল। তারই সুত্র ধরে তালাক প্রদান করা প্রাক্তন স্বামী আলমগীর গাজী এহেন ঘটনা ঘটাতে পারে বলে তিনি ধারনা করছেন।ঘটনাটি পত্রিকার পাতায় তুলে ধরার পাশাপাশি ভুয়া আইডি ব্যবহারকারী দুর্বৃত্তকে চিহ্নিত পূর্বক তাকে আটক করে আইনের আওতায় আনার দাবি জানান সংশ্লিষ্ট প্রশাসনের কাছে। এ ঘটনায় অত্যন্ত ভীত সন্ত্রস্ত আছেন বলেও জানান ঐ কলেজ ছাত্রী।

এ বিষয়ে তালা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. আবুল কালাম আজাদ বলেন, উক্ত ঘটনায় তালা থানায় একটি জিডি করেছেন ঐ কলেজ ছাত্রী। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। দ্রুত দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

অক্টোবর০৮,২০২২ at ১৮:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক /রনটপ/শই