মুক্তিযুদ্ধের সংগঠক দাদাভাইয়ের কবর জিয়ারত করলেন: রাষ্ট্রপতি

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগনে মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর (দাদা ভাই) বাড়ি শিবচরের দত্তপাড়ায় আসেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। গতকাল শুক্রবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সফর শেষে ঢাকায় ফেরার পথে শিবচরের দত্তপাড়ায় আসেন তিনি। রাষ্ট্রপতির আগমনকে ঘিরে সারাদিনই উৎসবমুখোর ছিল দত্তপাড়া এলাকা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গতকাল রাত ৮টার দিকে নূর-ই-আলম চৌধুরী ও সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর বাবা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক স্বাধীনতা পদকপ্রাপ্ত মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত করেন রাষ্ট্রপতি। পরে নিক্সন চৌধুরীর বাড়িতে রাষ্ট্রপতি ও তাঁর পরিবারের সদস্যদের অভ্যর্থনা জানানো হয়। পরে রাত ১০টার দিক ইলিয়াস আহমেদ চৌধুরী ডিগ্রি কলেজ ও দৃষ্টিনন্দন মসজিদ পরিদর্শন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। পরে রাত সাড়ে ১০টার দিক সড়কপথে পদ্মা সেতু হয়ে ঢাকায় রওনা দেন তিনি।

রাষ্ট্রপতির আগমন উপলক্ষে কঠোর নিরাপত্তার চাদরে সাজানো হয় এলাকার রাস্তাঘাটসহ বিভিন্ন স্থাপনা। নির্মাণ করা হয় তোরণ। শুধু তাই নয়, শিবচরের আশপাশের এলাকা, এক্সপ্রেসওয়ের বিভিন্ন স্থানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতা-কর্মী গভীর রাত পর্যন্ত অবস্থান নেন। নেতা-কর্মীদের হাতে ছিল প্লাকার্ড ও ফেস্টুন।

এ বিষয়ে শিবচর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. আনিসুর রহমান বলেন, রাষ্ট্রপতির আগমনকে ঘিরে গত কয়েক দিন ধরেই এলাকায় পুলিশ, র‍্যাব ও সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছিল। গতকাল রাত সাড়ে ১০টার দিকে রাষ্ট্রপতি ঢাকার উদ্দেশে রওনা দেন। সার্বক্ষণিক পুলিশ ও র‍্যাবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে মোতায়েন করা হয়েছিল।

অক্টোবর০৮,২০২২ at ১৬:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক /এদয়হ/শই