যবিপ্রবিতে বিপিএ স্টুডেন্ট উইং অব জাস্টের  প্রথম কমিটি ঘোষণা

বিপিএ স্টুডেন্ট উইং অব জাস্ট যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার (২৭  সেপ্টেম্বর ) এক সাধারণ সভায় বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশনের কোষাধ্যক্ষ ও যবিপ্রবির  ফিজিওথেরাপি অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের (পিটিআর) প্রভাষক ডা.মো.জাহিদ হোসেন নতুন এই কমিটি ঘোষণা করেন।আগামী ২ বছর এ কমিটি দায়িত্ব পালন করবেন।

নবগঠিত এ কমিটির সভাপতি মনোনীত হয়েছেন বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থী মো.আজহারুল ইসলাম (আরজু) এবং সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন  ২য় ব্যাচের শিক্ষার্থী কাজী মো. আজমান হোসেন। বিশ্ববিদ্যালয়ের ফিজিওথেরাপি অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

কমিটিতে যৌথভাবে সহ-সভাপতি মনোনীত হয়েছেন ১ম ব্যাচের শিক্ষার্থী  সুরাইয়া ইয়াসমিন স্বর্ণা ও রাবেয়া সুলতানা মিম এবং  যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছে ৩য় ব্যাচের শিক্ষার্থী মাহমুদুল হক উদয়।

এছাড়াও কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সাংগঠনিক সম্পাদক পলক হালদার, কোষাধ্যক্ষ মো.মাফরুহি সাত্তার, প্রচার সম্পাদক মো.ফরিদ হাসান,প্রকাশনা সম্পাদক ইমরুল কায়েস, দপ্তর সম্পাদক মো. রমিজ উদ্দিন,ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মেহেদী হাসান বাদশা,মহিলা ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস রিক্তি এবং  কার্যনির্বাহী সদস্যরা হলেন, খন্দকার ফারিয়া জামান, মুবাশশিরা  ইসলাম রাইসা ও জীবন রায় আকাশ।

নবগঠিত কমিটিকে শুভেচ্ছা জানিয়ে বিভাগের চেয়ারম্যান ও  বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক ডা.ফিরোজ কবির বলেন, নতুন কমিটিকে অভিনন্দন এবং একইসাথে সঠিকভাবে দায়িত্ব পালনের নির্দেশ থাকবে। পূর্বের ন্যায় এ কমিটির মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আশেপাশের ও দূর-দূরান্তের মানুষকে সঠিক ফিজিওথরাপি চিকিৎসা সেবা প্রদান করবে এ আশা ব্যক্ত করছি।এছাড়া ও বিভিন্ন আত্মউন্নয়ন ও সেবামূলক কার্যক্রমে আরও স্বতঃস্ফূর্ত অংশ নিবে বলে মনে করছি।

 

বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশনের(বিপিএ) কোষাধ্যক্ষ ও পিটিআর বিভাগের প্রভাষক ডা.মো.জাহিদ হোসেন বলেন,মানুষের প্রয়োজনেই যবিপ্রবিতে এ বিভাগ খোলা হয়েছে। এখন যে কউ চাইলেই ফিজিওথেরাপি চিকিৎসা নিতে পারছে এই বিভাগের মাধ্যমে। আমি আশা করি এই কমিটির মাধ্যমে আরও বেশি সেবামূলক কার্যক্রমে এ বিভাগের শিক্ষার্থীরা নিজেদেরকে জড়িত রাখতে পারবে।

 বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশনের(বিপিএ) সাংগঠনিক সম্পাদক ও পিটিআর বিভাগের প্রভাষক ডা.কাজী মো.এমরান হোসেন সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ফিজিওথেরাপি নিয়ে গবেষণার অনেক ক্ষেত্র রয়েছে। এ কমিটির মাধ্যমে শিক্ষার্থীরা সেসকল কাজে সহজে অংশ নিতে ও শিখতে পারবে।তাছাড়াও ফিজিওথেরাপি চিকিৎসা সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতেও এই বিভাগ পূর্বের চেয়ে আরও দূ্র্বার গতিতে কাজ করে এই পেশাকে ও দেশকে এগিয়ে নিয়ে যাবে বলে মনে করি।কমিটির সকলকে অভিনন্দন। তোমরা তোমাদের নিজ নিজ জায়গা থেকে স্ব স্ব দায়িত্ব যথাযথভাবে পালন করবে এই প্রত্যাশা রাখছি।