শুধু মাদক নয় কোন অপরাধী ছাড় পাবেনা: ওসি শাহ আলম

“তথ্য প্রযুক্তির মাধ্যমে টঙ্গী পশ্চিম থানার চৌকস টিমের অভিযানে ১,২১০ (এক হাজার দুইশত দশ) পিস অবৈধ ইয়াবা ট্যাবলেট এবং অবৈধ ইয়াবা ট্যাবলেট বিক্রির নগদ ৮,০০০/-(আট হাজার) টাকা সহ ০৮ (আট) জন আসামী গ্রেফতার”

পুলিশ সুত্রে জানাযায়, গতকাল ২৫শে সেপ্টেম্বর গাজীপুর মেট্রোপলিটন পুলিশের টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ শাহ্ আলম নির্ভর যোগ্য তথ্যের ভিত্তিতে জানতে পারেন যে, বড়দেওড়া আদর্শপাড়া সাকিনস্থ জনৈক তারা মিয়ার চায়ের দোকানের সামনে পাকা রাস্তার উপর কতিপয় মাদক ব্যবসায়ী অবৈধভাবে ইয়াবা ট্যাবলেট বেচাকেনা করছে।

এমন তথ্যের ভিত্তিতে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে উপ-পুলিশ কমিশনার অপরাধ দক্ষিণ বিভাগ জনাব মো. মাহবুব-উজ-জামান, (পিপিএম)এর সার্বিক দিক নির্দেশনায় টঙ্গী পশ্চিম থানার এসআই(নিঃ)/ শুভ মন্ডলের নেতৃত্তে একটি চৌকস টিম সেখানে অভিযান পরিচালনা করে রাত ২১.৩০ ঘটিকার সময় আসামী (১) মো. মানিক @ কালা মানিক(৩২) কে ৬০০(ছয়শত) পিস ইয়াবা ট্যাবলেট এবং মাদক বিক্রির নগদ ২২০০/- টাকাসহ (২) নং আসামী মো. রাসেল হোসেন (২৫) কে ৮০(আশি) পিস ইয়াবা ট্যাবলেট এবং ইয়াবা ট্যাবলেট বিক্রির নগদ ৪৫০০/- টাকাসহ গ্রেফতার করা হয়।

পরবর্তীতে উক্ত গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে তাহারা জানায় যে, কতিপয় মাদক ব্যবসায়ী মো. আকরাম হোসেন (৩২), মো. নয়ন (১৯) এবং মো. আরমান(৩০) গাজীপুরদের নিকট থেকে কিনে ইয়াবা ট্যাবলেট বিক্রি করে। উক্ত তথ্যের ভিত্তিতে এসআই(নিঃ)/ শুভ মন্ডল সহ তার চৌকস টিম এবং তার সহযোগী এসআই(নিঃ)/ এস, এম মেহেদী হাসান অপরাধ দক্ষিণ বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জনাব মো. হাসিবুল আলম স্যারের তত্তাবধানে তথ্য প্রযুক্তির সহযোগীতায় ৩ নং আসামী আকরাম হোসেন (৩২) কে ৪০ (চল্লিশ) পিস ইয়াবা ট্যাবলেট ও মাদক বিক্রির নগদ ৮০০/- টাকাসহ ৪ নং আসামী মো. নয়ন (১৯) কে ৩০০(তিনশত) পিস ইয়াবা ট্যাবলেটসহ এবং ৫ নং আসামী মো. আরমান (৩০) কে ১১০ (একশত দশ) পিস ইয়াবা ট্যাবলেটসহ টঙ্গী পশ্চিম থানাধীন গাজীপুরা সাকিনস্থ চায়না গার্মেন্টসের সামনে পাকা রাস্তার উপর হইতে একই তারিখ রাত ২২.৩০ ঘটিকার সময় গ্রেফতার করা হয়।

অতঃপর গ্রেফতারকৃত উক্ত আসামীদেরকে অত্যন্ত নিবীড়ভাবে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তাহারা ইয়াবা ট্যাবলেট চিহিৃত মাদক ব্যবসায়ী হীরা খান (২৫),মো. সাইদুল (৩৪)এবং মো. ফারুক হোসেন(৩২), দের নিকট থেকে কিনে সুবিধাজনক স্থানে বিক্রি করে। আসামীদের দেওয়া তথ্য মোতাবেক টঙ্গী পশ্চিম থানার বর্ণিত চৌকস টিম ৬ নং আসামী হীরা খানকে ২০(বিশ) পিস ইয়াবা ট্যাবলেট ৭ নং আসামী মো. সাইদুলকে ৩০(ত্রিশ) পিস ইয়াবা ট্যাবলেট এবং মাদক বিক্রির নগদ ৫০০/- টাকা সহ ৮ নং আসামী মো. ফারুক কে ৩০(ত্রিশ) পিস ইয়াবা ট্যাবলেট নিয়ে একই তারিখ রাত ২৩.২৫ ঘটিকার সময় টঙ্গী পশ্চিম থানাধীন তারাটেক্স গার্মেন্টস এর সামনে পাকা রাস্তার উপর হইতে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের জিজ্ঞাসাবাদে তাহারা জানায় যে, তাদের অপরাপর সহযোগী পলাতক মাদক ব্যবসায়ী মো. সাইফুল ইসলাম বিপ্লব (৩৭), মো. জসিম (৩৫), আল-আমিন (২৪), দের নিকট থেকে তাহারা দীর্ঘদিন যাবৎ ইয়াবা ট্যাবলেট কিনে টঙ্গী পূর্ব/পশ্চিমের বিভিন্ন সুবিধাজনক জায়গায় অন্যান্য মাদক ব্যবসায়ী এবং মাদকসেবিদের নিকট বিক্রি করে।

গ্রেফতারকৃত আসামীসহ পলাতক আসামীদের বিরুদ্ধে টঙ্গী পশ্চিম থানার মামলা নং-১৮, তারিখ-২৬/০৯/২০২২ ইং, ধারা-২০১৮ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ৩৬(১) সারণির ১০(ক)/৪১ রুজু করা হয়েছে। আসামীদেরকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

এবিষয়ে টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহ্ আলম বলেন, মাদক কারবারে জড়িত থাকায় তথ্য প্রযুক্তি ব্যাবহারের মাধ্যমে বিশেষ অভিযানের মাধ্যমে একটি সক্রিয় চক্রের ৮জনকে গ্রেফতার করা হয়েছে। এদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মামলা রয়েছে। আমি যতদিন আছি আমার থানা এলাকায় শুধু মাদক নয় যে কোন ধরনের অপরাধ করে কোন অপরাধী ছাড় পাবে না। আপনাদের আশপাশে কোন ধরনের অপ্রীতিকর কিছু দেখতে পেলে আবশ্যই আমাকে জানাবেন।

সেপ্টেম্বর ২৬,২০২২ at ১৭:৩৬:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /রবহ /শই