পরীক্ষার্থীদের ইভটিজিং ঘটনায় দাখিল পরীক্ষার্থীর হাতের কবজি কর্তন আহত ৩

বগুড়ার শিবগঞ্জে বখাটে কর্তৃক পরীক্ষার্থীদের ইভটিজিং ও ভ্যান চালক সহ নারী ৪ পরীক্ষার্থীকে মারপিটে বাঁধা দেওয়ায় আবারও পরীক্ষার্থীর কবজি কর্তন, আহত-৩, থানায় মামলা। ঘটনাটি ঘটেছে গত ২৩ সেপ্টম্বর রাত ৮টায় নাটমরিচাই ঈদগাহ মাঠ এলাকায়।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার আটমূল ইউনিয়নের কাঠগাড়া গ্রামের আবুল কালাম এর ছেলে নয়ন (১৬) কাঠগাড়া জোনামিয়া দাখিল মাদ্রাসা থেকে ২০২২ সালের দাখিল পরীক্ষায় অংশ নেয়। সে গত ২২ সেপ্টেম্বর আলিয়ারহাট মাদ্রাসা পরীক্ষা কেন্দ্র থেকে পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার সময় দূপূর ২টার দিকে বেতগাড়ী গ্রামের একটি মুদির কোদানের সামনে বেশ কয়েক জন বখাটে যুবকরা নারী পরীক্ষার্থীদের কে উত্ত্যক্ত করতে থাকে। এসময় নয়ন বখাটেদের বাঁধা নিষেধ করলে তারা নয়ন এর উপর ক্ষিপ্ত হয়ে থাকে।

একপর্যায়ে উপজেলার নারায়ণ শহর গ্রামের রেজাউল এর ছেলে ফারুক, সোনাদেউল গ্রামের ওসমান গণি’র ছেলে বিপুল (২২), একই গ্রামের ইউসুফ (২২), রতন এর ছেলে রকি (২৪), ধামাহার আদর্শ গ্রামের আলতাব এর ছেলে রেজাউল (৩৪)গণ আমার ছেলের সন্ধান করতে থাকে। ২৩ সেপ্টেম্বর নয়নকে ভাইয়ের পুকুর বাজারে জাফর এর মুদির দোকানে একা পেয়ে প্রতিপক্ষরা তাকে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে ভয়-ভীতি ও প্রাণ নাশের হুমকি প্রদান করে।

বিষয়টি ওই পরীক্ষার্থী তার পিতাকে বললে, তার পিতা আবুল কালাম, ভাই ফারুক ও নয়ন বিষয়টি নিরসেনর জন্য স্থানীয় লোকজনকে অবগত করেন। টের পেয়ে প্রতিপক্ষরা গত ২৩ সেপ্টেম্বর রাত ৮টার দিকে নাটমিরচাই ঈদগাহ মাঠের সামনে পৌঁছিলে প্রতিপক্ষরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদেরকে ঘিরে ফেলে ও মারপিট করতে থাকে। একপর্যায়ে ওই পরীক্ষার্থীর হাতের কবজি কেটে দেয় ও তার বড় ভাইয়ের পা কেটে ফেলে। স্থানীয় লোকজন পরীক্ষার্থী ও তার ভাইকে উদ্ধার করে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে আসলে তাদের অবস্থা আশংকা জনক হওয়ায় কর্ব্যরত ডাক্তার তাদেরকে বগুড়া শজিমেকে রিফার্ড করেন।

এব্যাপারে পরীক্ষার্থী নয়নের পিতা আবুল কালাম বলেন, আমার ছেলে ৪ নারী পরীক্ষার্থীদের ও ভ্যান চালককে মারপিট করতে বাঁধা দেওয়ার কারণে বখাটেরা ওই ঘটনার জেরধরে আমাদেরকে মারপিট করে আহত করেছে।

এব্যাপারে থানা অফিসার ইনচার্জ মুঞ্জুরুল আলম বলেন, এঘটনায় একটি মামলা হয়েছে। মামলার আসামীদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

সেপ্টেম্বর ২৪,২০২২ at ১৭:৪৭:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /সজম /শই