তালায় সাহাপাড়া মন্দিরের প্রতিমা ভাংচুর

সনাতন ধর্মালম্বীদের সর্ব বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূঁজা। আগামী ১লা অক্টোবর থেকে পুজা শুরু, এরই মধ্যে ঘটে গেল জেয়ালা নলতা সাহাপাড়ার মন্দিরে প্রতিমা ভাংচুরের ঘটনা।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) গভীর রাতে সাতক্ষীরার তালা উপজেলার সদর ইউনিয়নের জেয়ালা নলতা গ্রামের সাহাপাড়ার মন্দিরে এই প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটে।এতে মন্দিরে থাকা প্রতিমার মাথার অংশসহ বিভিন্ন অংগো ভেঙ্গে দিয়েছে দুর্বৃত্তরা।

সাহাপাড়া দুর্গা মন্দিরের সভাপতি অসিত সাহা জানান,আগামী ১ অক্টোবর থেকে পুজা শুরু হবে।প্রতিমা তৈরী ও রঙের কাজ প্রায় শেষের দিকে সাথে চলছে সাজ সজ্জার কাজ।এজন্য তারা অনুমাকি রাত ১২টা পর্যন্ত মন্দিরে ছিলেন ।পারে সেখান থেকে সবাই যার যার বাড়িতে গিয়ে ঘুমিয়ে পড়েন । সকালে মন্দিরে এসে দেখেন কয়েকটি প্রতিমার মাথার অংশ ভেঙ্গে দিয়েছে দুর্বৃত্তরা। তবে কে বা কারা এ ঘটনাটি ঘটিয়েছে তা তারা বলতে পারেনি। পরে প্রতিমা ভাঙ্গা অবস্থায় পেয়ে উপজেলা প্রশাসন ও পুলিশকে খবর দেন তারা।’

প্রতিমা ভাংচুরের ঘটনায় শুক্রবার সকালে সাহাপাড়ার মন্দির পরিদর্শন আসেন সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ, জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ সজীব খান, তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস, উপজেলা পূজা উদযাপন পরিষদ সাধারণ সম্পাদক প্রভাষক প্রণব ঘোষ বাবলু, তালা থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ ফকরুল আলম খান, অফিসার ইনচার্জ (তদন্ত) আবুল কালাম আজাদ, তালা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরদার জাকির হোসেন, উপজেলার হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক ইন্দ্রজীৎ দাশ বাপী প্রমুখ।

পরিদর্শনকালে সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ দঃখ প্রকাশ করে বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির এই দেশে হিন্দু-মুসলিমদের মধ্যে বিভেদ সৃষ্টি করার জন্য একটি মহল সুকৌশলে ঘটনাটি ঘটিয়েছে। এটি একটি জঘন্যতম অপরাধ। এই জঘন্য অপরাধের সাথে যারা জড়িত তাদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

তালা থানার তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান বলেন, খবর পেয়ে তিনিসহ স্থানীয় সংসদ সদস্য,জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। প্রতিমা ভাংচুরের ঘটনায় জড়িতদের আটক করে আইনের আওতায় আনা হবে।