বাঘারপাড়ায় বঙ্গমাতা স্মরণে দুই শতাধিক মায়েদের ফ্রি চিকিৎসাসহ ঔষধ বিতরণ করেন ডা. নিকুঞ্জ

যশোরের বাঘারপাড়া উপজেলার ধলগ্রাম ইউনিয়ন পরিষদের আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে শুক্রবার দেড় শতাধিক মায়েদের ফ্রি চিকিৎসা সেবাসহ ঔষধ বিতরণ করেন অধ্যাপক ডা. নিকুঞ্জ বিহারী গোলদার।

যশোরের বাঘারপাড়া উপজেলার ধলগ্রাম ইউনিয়ন পরিষদের আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে দুই শতাধিক মায়েদের ফ্রি চিকিৎসা সেবাসহ ঔষধ বিতরণ করা হয়েছে। শুক্রবার দিন ব্যাপি এ ফ্রি মেডিকেল ক্যাম্পের কার্যক্রম করা হয়। এ নিয়ে গত আড়াই মাসে ১৮ টি ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে প্রায় ৩ হাজার মায়েদের ফ্রি চিকিৎসা সেবাসহ ঔষধ বিতরণ করেছেন যশোর মেডিকেল কলেজের গাইনি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. নিকুঞ্জ বিহারী গোলদার। তিনি ২০১৬ সাল থেকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে জেলার বাঘারপাড়া ও অভয়নগর অঞ্চলের গ্রামের অসহায় ও দরিদ্র পরিবারের নারীদের ফ্রি স্ত্রী, প্রসূতিসহ গাইনি চিকিৎসা পরামর্শ ও ফ্রি ঔষধ বিতরণ করে যাচ্ছেন।

ধলগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদ রবিউল ইসলাম রবি‘র সভাপতিত্বে উক্ত ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আদি ধলগ্রাম প্রাথমিক বিদ্যালয়ের সাবেক শিক্ষক জামশেদ মোল্যা, যশোর জেলা মহিলা লীগের সদস্য নাছিমা সুলতানাসহ গণমাধ্যম কর্মি এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের শুরুতে অধ্যাপক ডা. নিকুঞ্জ বিহারী গোলদারকে ধলগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদ রবিউল ইসলাম রবিসহ অন্যান্যরা মহতী এ উদ্যেগের জন্য ফুল দিয়ে স্বাগত জানান।

অধ্যাপক ডা. নিকুঞ্জ বিহারী উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে বলেন, গ্রামের স্বল্প আয়ের মানুষ গাইনী ও প্রসূতি মায়েরা নানা জটিল কঠিন রোগে ভুগলেও অসচেতনতাসহ অর্থের অভাবে শহরে গিয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা নিতে পারেন না। তাদের চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করছেন।

তিনি আরও বলেন, পারিবারিকভাবে বঙ্গবন্ধুর আদর্শে জীবন যাপন করছি। সৃষ্টিকর্তা কর্মময় জীবনে মানুষের আর্শীবাদ সৎ ভাবে জীবন যাপনের সমার্থ দিয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান আমাদের স্বাধীনতা দিয়েছেন, একটি দেশ বাংলাদেশ দিয়েছেন। তাঁর মহীয়সী সহধর্মীনিকে আমি প্রণাম ও সালাম জানায়। সেই মাতা বঙ্গমাতার অনুপ্রেণায় ২০১৬ সাল থেকে শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করছি। এতে গ্রামের অসহায় ও দরিদ্র পরিবারের নারীদের ফ্রি স্ত্রী, প্রসূতিসহ গাইনি চিকিৎসা ও পরামর্শ সুনিশ্চিত করার চেষ্টা মাত্র। যতদিন জীবত থাকবেন তিনি চেষ্টা করবেন ফ্রি চিকিৎসা অবহ্যত রাখতে বলে জানান অধ্যাপক ডা. নিকুঞ্জ বিহারী গোলদার।