জাবিতে বাঁধন’র বেগম খালেদা জিয়া হল ইউনিটের বৃক্ষরোপণ কর্মসূচি

‘স্বেচ্ছায় রক্তদান হোক সামাজিক আন্দোলন’ এই স্লোগানকে ধারণ করে বাঁধনের রজতজয়ন্তী উপলক্ষে বাঁধন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) জোনের বেগম খালেদা জিয়া হল ইউনিটের বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকালে বেগম খালেদা জিয়া হল আঙিনায় এ কর্মসূচি পালিত হয়।

কর্মসূচির আওতায় হলের আঙ্গিনায় রোপন করা হয় বহেরা, হরিতকি, রঙ্গন, মেহেদী, নিম, আতা সহ নানা প্রজাতির বৃক্ষ।

বাঁধন বেগম খালেদা জিয়া হল ইউনিটের সভাপতি মিনকিস নাহার তামান্না বলেন, ” বাঁধন জাবি জোন কে সহযোগিতা করতে বেগম খালেদা জিয়া হল ইউনিট সবসময় প্রস্তুত। রজতজয়ন্তী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করতে পেরে আমরা আনন্দিত। আনন্দের মাত্রা আরও বাড়িয়ে দেওয়ার জন্য প্রভোস্ট ম্যামকে বিশেষ ধন্যবাদ জানাচ্ছি।”

খালেদা জিয়া হলের প্রাধ্যক্ষ তাহমিনা আক্তার বলেন, “মানবিক সংগঠন হিসেবে বাঁধন সবসময় ভালো কাজ করে আসছে। সবুজ ক্যাম্পাসকে আরও সবুজায়ন করার যে প্রচেষ্টা বাঁধন খালেদা জিয়া হল ইউনিট নিয়েছে, এজন্য তাদের ধন্যবাদ জানাচ্ছি। এই কর্মকাণ্ডের সাথে নিজেকে সম্পৃক্ত করতে পেরে আমি আনন্দিত। ভবিষ্যতে বাঁধনের যেকোনো প্রয়োজনে সর্বোচ্চ সহযোগিতা হল প্রশাসন করবে।”

বাঁধন জাবি জোনের সভাপতি শাকিল আহমেদ বলেন, আগামী ২৪ অক্টোবর বাঁধনের রজতজয়ন্তী উপলক্ষে কেন্দ্রীয় পরিষদ থেকে বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এরই অংশ হিসেবে আজকের এই বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাঁধন জাবি জোন ও অন্যান্য হলের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ‘একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন’- এই স্লোগানে ১৯৯৭ সালের ২৪ অক্টোবর স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’ প্রতিষ্ঠিত হয়। ২০০৪ সালের ৫ জানুয়ারি থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এর কার্যক্রম শুরু হয়।