ঘোড়াঘাটে এক আদিবাসী মহিলার জমি জবর দখলের চেষ্টা

দিনাজপুরের ঘোড়াঘাটে এক আদিবাসী মহিলার জমি জবর দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী নাজারিনা মার্ডী ঘোড়াঘাট থানায় একটি অভিযোগ দাখিল করেছেন।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকালে ঘোড়াঘাট থানায় দাখিলকৃত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার আবিরেরপাড়া গ্রামের নাজারিনা মার্ডীর ছেলে ডেভিড মুর্মু ক্রয়সূত্রে প্রাপ্ত হয়ে আবিরেরপাড়ার ৭৭৭ দাগের ৩৩ শতক জমিতে ঘরবাড়ি তৈরী করে ইটের সীমানা প্রাচীর নির্মাণ পূর্বক ফলজ বাগান লাগিয়ে দীর্ঘদিন যাবত ভোগ দখল করে আসছেন।

আরো পড়ুন :
পুলিশের নতুন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন

কিন্তু একই উপজেলার হাটপাড়া হায়দারনগর এলাকার মৃত খোরশেদ আলমের ছেলে শরিফ উদ্দিন (৪৫) ও শ্যামপুর গ্রামের মৃত ইসমাইল সিংঙ্গাদারের ছেলে খোকা মিয়া (৪০) নিজেদের জমি দাবি করে তারা দীর্ঘদিন থেকে জমি ভোগ দখলে বাধা সৃষ্টিসহ জবর দখলের অপচেষ্টা করে আসছে।

এমতাবস্থায় গত মঙ্গলবার তারা তাদের ভাড়াটিয়া অপরিচিত লোকজন নিয়ে উক্ত জমিতে বাঁশঝাড় কাটাসহ জমি দখল করার জন্য জোরপূর্বক টিনের ঘর নির্মাণ করার চেষ্টা করে। এতে নাজারিনা মার্ডী বাধা দিতে গেলে প্রতিপক্ষের আঘাতে গুরুত্বর আহত হন।

এসময় তার এক নিকট আত্মীয় ৯৯৯ এ ফোন দিলে ঘোড়াঘাট থানা পুলিশ ঘটনাস্থলে পৌছালে শরিফ ও খোকা মিয়াসহ তার লোকজন পালিয়ে যায়।

এ বিষয়ে ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবির জানান, এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি, তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সেপ্টেম্বর ২২,২০২২ at ১৮:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /মহদ /শই