ম্যানেজিং কমিটির নির্বাচনকে ঘিরে শিক্ষককে মারপিটের অভিযোগ

যশোরে শার্শা উপজেলায় ডি এস টি মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য পদের নির্বাচনকে ঘীরে প্রভাব বিস্তারের অভিযোগ। ইতিমধ্যে স্কুলের ক্রীড়া শিক্ষক মোস্তফার উপর সন্ত্রাসী হামলা ঘটেছে।

বুধবার ( ২১ সেপ্টেম্বর ) সকালে জামতলা বাজারে এ মারপিটের ঘটনা ঘটে। মারপিটের ঘটনায় অভিভাবক ভোটারদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

ভূক্তভোগী শিক্ষক মোস্তফা জানান, আনুমানিক সকাল ১১টার দিকে আমি মোটর সাইকেল যোগে জামতলা হতে হাড়িখালির উদ্দ্যেশে রওনা হলে ইউপি সদস্য জিয়া ফোনে আমাকে জামতলা বাজারে দেখা করতে বলে।

আরো পড়ুন :
এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁস, আটক ৩

সে মোতাবেক আমি জামতলা বাজারে দেখা করতে গেলে অভিভাবক ভোটারদের টাকা দিচ্ছি বলে অভিযোগ তুলে ইদ্রিস ও তার সহযোগীরা আমাকে মারধর করে। তাৎক্ষনিক বিষয়টি আমি বিদ্যালয়ের প্রধানশিক্ষককে অবহিত করি।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াকুব আলী মুঠোফোনে জানান, শিক্ষক মোস্তফার মারপিটের ঘটনাটি শুনেছি এবং বিষয়টি আমি শার্শা উপজেলা প্রশাসনের পক্ষে নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে জানিয়েছি।

শার্শা উপজেলা প্রশাসনের উপজেলা শিক্ষা অফিসের একাডেমিক সুপার ভাইজার ও নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার নুরুজ্জামান জানান, ঘটনাটি আমি শুনেছি। আগামীকাল সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণ নিশ্চিতে ইউএনও মহোদয়ের সাথে আলোচনা করে উপজেলা প্রশাসনের পক্ষ হতে সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিভাবক ভোটারসহ স্থানীয়রা প্রভাব বিস্তারের অভিযোগ তুলে জানান, দীর্ঘ ১৮বছর পর এবার উৎসব মুখর পরিবেশে ডি এস টি মাধ্যমিক বিদ্যালয় (জামতলা)স্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আগামীকাল সকালে ভোট গ্রহণ শুরু হওয়ার কথা রয়েছে। আজ সকালে সামটা গ্রামের ইয়াকুব হোসেনের (প্রার্থী)পক্ষের লোকজন এক শিক্ষক মোস্তফাকে প্রকাশ্যে মারপিট করে। এ ঘটনায় আমরা শঙ্কিত, ধারনা করা হচ্ছে আগামীকালও গোলযোগ বাধতে পারে। আমরা চাই সুষ্ঠ উৎসব মুখর পরিবেশে নির্বিঘ্নে ভোটাররা যেন ভোট দিতে পারে।

শিক্ষক লাঞ্চিত ও নির্বাচনী পরিবেশ প্রশ্নে বাগআঁচড়া তদন্তকেন্দ্রের কর্মকর্তা শহীদুল ইসলাম জানান, মারপিটের ঘটনায় ভূক্তভোগী শিক্ষক থানাতে কোন অভিযোগ দেইনি। তারপরও পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।

আগামীকাল অনুষ্ঠিত ভোটের পরিবেশ সুষ্ঠ সুন্দর ও প্রভাব মুক্ত রাখতে শার্শা থানা পুলিশ নিরলস কাজ করে যাবে।

সেপ্টেম্বর ২১,২০২২ at ২০:৩৭:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /দেপ /শই