ইবিতে বিসিওয়ের নেতৃত্বে তরিকুল-ফারুক ও মিশর

বাংলাদেশের সর্ববৃহৎ ক্যারিয়ার বিষয়ক অলিম্পিয়াড “বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াড” কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক ইসলামী বিশ্ববিদ্যালয়ে টিম ঘোষণা করা হয়েছে। এ টিমে দাওয়াহ্ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তরিকুল ইসলাম কো-অর্ডিনেটর এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ২০১৮-১৯  শিক্ষাবর্ষের ছাত্র ফারুক আহাম্মেদ ও ফার্মেসি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র মো. মিশর মিয়াকে অ্যাসিস্ট্যান্ট কো-অর্ডিনেটর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।
এছাড়াও বিভিন্ন বিভাগ থেকে এম্বাসেডর নিয়োগ দেওয়া হয়েছে । তারা হলেন- হাসিবুর রহমান (আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ), নোমান সিদ্দিকী (আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ), খন্দকার আবিদ হাসান (দাওয়াহ্ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ), আবদুল্লাহ মামুন (দাওয়াহ্ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ), সাইফুল্লাহ (দাওয়াহ্ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ),  সাইফুদ্দিন আল জুবায়ের (আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ), মো. আমিনুল ইসলাম (বাংলা বিভাগ),  মো. জাহিদুল ইসলাম (বাংলা বিভাগ), মো. মিজানুর রহমান (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ)
মোছা. রুখসানা খাতুন (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ), মনোয়ার হোসেন (অর্থনীতি বিভাগ), জান্নাতুল বুশরা শ্রাবণী (ডেভলপমেন্ট স্টাডিজ বিভাগ), আহসান হাবীব রানা (ফোকলোর স্টাডিজ বিভাগ), হাসিবুর রহমান (ফোকলোর স্টাডিজ বিভাগ), মনির হোসেন (আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগ), তাফসীরুল ইসলাম রিমন (আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগ), মো: নাহিদুর রহমান (আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগ), শেখ রেজাউল ইসলাম রাজু( ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ)
রিফাত মাশরাফি প্রত্যয় (মার্কেটিং বিভাগ), শেখ আজমিরি খানম ( ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ), মির্জা আল তাহলীল (হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগ), হাসিন ইন্তেশাফ অর্প (হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগ), মো. সোহানুর রহমান ( গণিত বিভাগ), মাহমুদুল ইসলাম মাসুম (পরিসংখ্যান বিভাগ), ওমর ফারুক (পরিসংখ্যান বিভাগ), মো. জাকারিয়া খান (ইলেকট্রিকাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ), আশরাফি আলবিন তিশা (ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগ), শাহ মুহাম্মদ নাঈম (বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগ), মো. মারুফ হোসেন (বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগ), মো. মেহেদী হাসান (বায়ো-টেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ), আফরোজা আনজুম ফাতেমা (ফার্মেসি বিভাগ)।
উল্লেখ্য, শিক্ষার্থীদের ক্যারিয়ারবিষয়ক সচেতনতা ও দক্ষতা বৃদ্ধিতে “আমার দক্ষতায়, আমার ক্যারিয়ার’ স্লোগানে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াড।
৩৫তম বিসিএসের শিক্ষা ক্যাডার গাজী মিজানুর রহমানের হাত ধরে শুরু হতে যাচ্ছে দেশের প্রথম এই ক্যারিয়ার অলিম্পিয়াড। দেশের ৬৪টি জেলার ৪৯৫টি উপজেলার স্কুল, কলেজ, মাদ্রাসা, পলিটেকনিক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে আয়োজন করা হবে এই অলিম্পিয়াড ।
আয়োজকরা জানান, এটি ক্যারিয়ার বিষয়ে দেশের সর্ববৃহৎ আয়োজন হতে চলেছে। ক্যারিয়ার অলিম্পিয়াডের উদ্যোক্তা গাজী মিজানুর রহমান জানান, চলতি বছরের ১ জানুয়ারি শুরু হয় বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াডের সাংগঠনিক কার্যক্রম। ইতোমধ্যে কেন্দ্রীয় কমিটি ও জেলা কমিটিগুলো গঠন করা হয়েছে। এ ছাড়া উপজেলা কমিটিগুলো গঠনের কাজও শেষের দিকে।

সেপ্টেম্বর ২১,২০২২ at ১৭:০৯:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /রন /শই