ইবিতে বাংলাদেশে ক্যরিয়ার অলিম্পিয়াড-এর প্রথম সভা অনুষ্ঠিত

“আমার দক্ষতায়, আমার ক্যারিয়ার” এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াড ইসলামী বিশ্ববিদ্যালয় টিমের প্রথম মিটিং সম্পন্ন হয়েছে। উক্ত মিটিং-এ উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয় টিমের কো-অর্ডিনেটর তরিকুল ইসলাম, অ্যাসিস্ট্যান্ট কো-অর্ডিনেটর ফারুক আহাম্মেদ এবং বিভিন্ন ডিপার্টমেন্ট থেকে নিযুক্ত ক্যাম্পাস অ্যাম্বাসেডরগণ।

অ্যাসিস্ট্যান্ট কো-অর্ডিনেটর ফারুক আহাম্মেদ এর সঞ্চালনায় মিটিং শুরু হয়। মিটিং-এর প্রথমে পরিচয় পর্ব দিয়ে শুরু করা হয়। এরপর কো-অর্ডিনেটর তরিকুল ইসলাম বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াড এর পরিচয়, লক্ষ্য-উদ্দেশ্য ও কার্যক্রম নিয়ে আলোচনা করেন।

আলোচনার এক পর্যায়ে প্রত্যেক ক্যাম্পাস এম্বাসেডরগণ ক্যারিয়ার অলিম্পিয়াড নিয়ে নিজেদের ভাবনা ও বিশ্ববিদ্যালয় টিমের কার্যক্রম বৃদ্ধির লক্ষ্যে বেশ কিছু পরামর্শ তুলে ধরেন। তার মধ্যে উল্লেখযোগ্য কিছু পরামর্শ হলো-

১. ক্যাম্পাসে সকল শিক্ষার্থীদের নিয়ে ক্যারিয়ার আড্ডার আয়োজন করা। ২. বিভিন্ন ক্যারিয়ার রিলেটেড কর্মশালার আয়োজন করা। ৩. নিজেদের মধ্যে কমিউনিকেশন বৃদ্ধিতে নিয়মিত মিটিং আয়োজন করা। ৪. প্রত্যেক ডিপার্টমেন্টে ক্যাম্পেইন করে প্রয়োজন অনুযায়ী অ্যাম্বাসেডর নিয়োগ।

অ্যাসিস্ট্যান্ট কো-অর্ডিনেটর ফারুক আহাম্মেদ বলেন, ” বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াডের লক্ষ্য ও উদ্দেশ্য পূরনই আমাদের প্রধান উদ্দেশ্য “।

কো- অর্ডিনেটর তরিকুল ইসলাম, গাজী মিজানুর রহমান স্যারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াডের উত্তরোত্তর সাফল্য কামনা করে মিটিং এর সমাপ্তি ঘোষনা করেন।

উল্লেখ্য, ৩৫তম বিসিএস ক্যাডার গাজী মিজানুর রহমানের উদ্যোগে সারাদেশের ৮টি বিভাগের ৬৪ জেলার ৪৯৫টি উপজেলার স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে ৩টি ক্যাটাগরিতে হতে যাচ্ছে বাংলাদেশে ক্যারিয়ার বিষয়ক সর্ববৃহৎ এই অলিম্পিয়াড। ক্যাটাগরিগুলো হলো-

১। নবম-দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য সেকেন্ডারি ক্যাটাগরি, ২। একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের জন্য হাইয়ার সেকেন্ডারি ক্যাটাগরি এবং ৩। ডিগ্রি/অনার্স/মাস্টার্স পড়ুয়া শিক্ষার্থীদের জন্য টারশিয়ারি ক্যাটাগরিতে ।

অলিম্পিয়াডে অংশগ্রহণ করতে পারবে নবম-দশম শ্রেণি থেকে শুরু করে ডিগ্রি, অনার্স, মাস্টার্স পড়ুয়া শিক্ষার্থীরা। তবে ডিগ্রি/অনার্স/মাস্টার্স পাশ করা শিক্ষার্থীরা বয়স ৩০ বছরের কম হলে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে।

সেপ্টেম্বর ২০,২০২২ at ২১:২০:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /রন /শই