নিউজ পোর্টাল ‘স্বাধীন আলো’র সম্পাদক ও নির্বাহী সম্পাদকের বিরুদ্ধে অর্ধকোটি টাকার মানহানী মামলা

যশোরের অনলাইন নিউজ পোর্টাল স্বাধীন আলো‘র সম্পাদক আনোয়ার হোসেন বিপুল ও নির্বাহী সম্পাদক জামাল হোসেন শিমুলের বিরুদ্ধে অর্ধকোটি টাকার মানহানী মামলা হয়েছে।

মঙ্গলবার যশোর শহরের পোষ্ট অফিস পাড়ার খোরশেদ আলমের ছেলে সোলাইমান সবুজ বাদী হয়ে এ মামলা করেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম অভিযোগ আমলে নিয়ে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলায় বাদী উল্লেখ করেন, ষষ্টিতলা রেল বাজার এলাকায় আইন বহিভূতভাবে একটি পুকুর ভরাট করছে স্থানীয় একটি চক্র। যা সোমবার বাজারে যাওয়ার সময় তার নজরে আসে। এ বিষয়ে তিনি এলাকার সচেতন নাগরিক হিসেবে পুকুর ভরাটে বাধা দেন। কিন্তু বাদীর অনুরোধ না শুনে চক্রটি পুকুর ভরাটের কাজ অব্যাহত রাখে। পরে বাদী বিষয়টি ৬ নং ওয়ার্ড কাউন্সিলার হাজী আলমগীর কবীর সুমনকে জানান। কাউন্সিলার সুমন তাৎক্ষনিক ঘটনাস্থলে উপস্থিত হন। সেসময় স্থানীয় গন্যমান্য ব্যক্তিরাও সেখানে উপস্থিত হয়ে পুকুর ভরাটের কাজ বন্ধ করে দেয়।

আরো পড়ুন :
পাইকগাছার প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের সড়ক দূর্ঘটনায় মৃত্যু

এরপর সোমবার রাত আটটায় স্বাধীন আলো নিউজ পোর্টালে ‘যশোরে কাউন্সিলরের নেতৃত্বে চাঁদাবাজীর অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়। ওই সংবাদে বাদীকে চাঁদাবাজ ও সন্ত্রাসী হিসেবে আখ্যা দেয়া হয়।

এতে বাদীর সামাজিক ভাবে হেয়পতিপন্ন হয়েছেন ও মানসিকভাবে ভেঙ্গে পরেছেন। মামলায় আরও উল্লেখ করা হয়, অবৈধভাবে এ পুকুর ভরাটের বিষয়ে যশোরের বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করা হলেও স্বাধীন আলো পত্রিকা মানহানী করার জন্য এ ধরণের সংবাদ প্রকাশ করেছে।

উল্লেখ্য, স্বাধীন আলো পত্রিকায় যার কাছে চাঁদাদাবি করা হয়েছে উল্লেখ করা হয়েছে তিনি এ মামলার সাক্ষী হয়েছেন। রেলগেট মাঠপাড়ার সম্ভু চাঁদ জোয়ারদারের ছেলে সঞ্জয় জোয়ারদার দাবি করেছেন, তার কাছে কেউ কোনো চাঁদাদাবি করেনি। এছাড়া তিনি স্বাধীন আলোকেও এ ধরণের কোনো অভিযোগ করেনি। স্বাধীন আলো মনগড়া বক্তব্য দিয়েছেন। তিনি নিজেও এ সংবাদের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

সেপ্টেম্বর ২০,২০২২ at ২১:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /দেপ /শই