নওয়াপাড়ায় বঙ্গমাতা স্মরণে ফ্রি চিকিৎসা ঔষধ বিতরণসহ দুঃস্থদের মাঝে খাবার বিতরন করলেন ডা. নিকুঞ্জ

অভয়নগরের নওয়াপাড়ায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে মঙ্গলবার দেড় শকাধিক রোগিকে ফ্রি চিকিৎসা সেবাসহ ঔষধ বিতরণ করেন যশোর মেডিকেল কলেজের গাইনি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. নিকুঞ্জ বিহারী গোলদার।

দিন ব্যাপি বন্ধু কল্যাণ ফাউন্ডেশন ও নওয়াপাড়া বাজারে এল বি টাওয়ারের উদ্যোগে এ ফ্রি মেডিকেল ক্যাম্পের কার্যক্রম করা হয়। অভয়নগর উপজেলার উদীচীর সভাপতি সাংবাদিক সুনীল দাসের সঞ্চালনায় অনুষ্ঠানটি উদ্বোধন করেন বন্ধু কল্যাণ ফাউন্ডেশনের পরিচালক গোলাম ইয়াহিয়া খান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডা. নিকুঞ্জ বিহারী গোলদার।

ফ্রি মেডিকেল ক্যাম্প শেষে উপজেলার নওয়াপাড়া রেল কোলোনিতে দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক সুনিল কুমার দাস, কল্যান কুমার দাস, মহুয়া বনিক, রবীন্দ্রনাথ বনিক, মনিরুল ইসলাম, মারুফ হোসেন, ইয়াছিন বিশ্বাসসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে উপস্থিত সকলে ডাক্তার নিকুঞ্জ বাবুর এহেন সেবায় ভূয়সি প্রশংসা ও দোয়া করেন। একজন রোগী বলেন এত বড় ডাক্তার বাবু আমাদের এখানে এসে বিনামূল্যে যে সেবা দিলেন আমরা ডাক্তার বাবুর কাছে চির কৃতজ্ঞ।

অধ্যাপক ডা. নিকুঞ্জ বিহারী গোলদার অনুষ্ঠানে বলেন, গ্রামের স্বল্প আয়ের মানুষ গাইনী ও প্রসূতি মায়েরা নানা জটিল কঠিন রোগে ভুগলেও অসচেতনতাসহ অর্থের অভাবে শহরে গিয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা নিতে পারেন না। তাদের চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে প্রায় প্রতি শুক্রবার ও মঙ্গলবার ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে তাদের সুচিকিৎসা প্রদানের চেষ্টা করছি। পর্যায়ক্রমে ফ্রি চিকিৎসা সেবার সময় ও দিন আরো বাড়ানে হবে।

আরো পড়ুন :
পাইকগাছার প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের সড়ক দূর্ঘটনায় মৃত্যু

তিনি আরও বলেন, পারিবারিকভাবে বঙ্গবন্ধুর আদর্শে জীবন যাপন করছি। সৃষ্টিকর্তা কর্মময় জীবনে মানুষের আর্শীবাদ সৎ ভাবে জীবন যাপনের সমার্থ দিয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান আমাদের স্বাধীনতা দিয়েছেন, একটি দেশ বাংলাদেশ দিয়েছেন। তাঁর মহীয়সী সহধর্মীনিকে আমি প্রণাম ও সালাম জানায়।

উল্লেখ্য, যশোর মেডিকেল কলেজের গাইনি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. নিকুঞ্জ বিহারী গোলদার চিকিৎসা সেবায় এক অনন্য দৃষ্টান্ত। অবসরে গিয়েও ২০১৬ সাল থেকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে তিনি বাঘারপাড়া ও অভয়নগর অঞ্চলের গ্রামের অসহায় ও দরিদ্র পরিবারের নারীদের ফ্রি স্ত্রী, প্রসূতিসহ গাইনি চিকিৎসা ও পরামর্শ দিচ্ছেন।

তার এ মহতী উদ্যেগে স্থানীয়রা নানা ভাষায় চিকিৎসক অধ্যাপক ডা. নিকুঞ্জ বিহারী গোলদারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

সেপ্টেম্বর ২০,২০২২ at ২১:১২:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /দেপ /শই