আবারও মেক্সিকোতে ৭.৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্প

মেক্সিকোর পশ্চিমাঞ্চলে শক্তিশালী ভূমিকম্পের আঘাত হানেছে যার মাত্রা ছিল ৭ দশমিক ৬ এতে অন্তত ১ জন নিহত, আহত হয়েছেন অনেকেই। ভূমিকম্পের কারণে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে স্থানীয়দের মাঝে। এর আগেও একই দিনে শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে দেশটিতে।

স্থানীয় সময় সোমবার (১৯ সেপ্টেম্বর) রাত ১ টার দিকে এ ভূমিকম্প আঘাত হানে। যুক্তরাষ্ট্রের ভূ-তাত্ত্বিক জরিপ সংস্থা (ইউএসজিএস) জানিয়েছে, মিচোয়াকান ও কোলিমা রাজ্যের সীমান্ত এলাকা ছিল ভূমিকম্পনের কেন্দ্রস্থল। উৎপত্তিস্থলে এর গভীরতা ছিল প্রায় ১৫ কিলোমিটার (৯ মাইল)।

আরো পড়ুন :
প্রধানমন্ত্রী নিউইয়র্ক পৌঁছেছেন

মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর এক ভিডিও বার্তায় বলেছেন, প্যাসিফিক বন্দর মানজানিলোতে দোকানের দেয়াল ধসে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

সিটি মেয়র জানান, ভূমিকম্পের পরে রাজধানীতে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তাৎক্ষণিক তা জানা যায়নি। মেক্সিকোতে ১৯৮৫ ও ২০১৭ সালের একই দিনে এ ধরনের ভয়াবহ ভূমিকম্প আঘাত হেনেছিল বলেও জানান তিনি।

২০১৭ সালের ১৯ সেপ্টেম্বর মেক্সিকোতে ভয়াবহ ভূমিকম্পের আঘাতে ৩৫০ জনের বেশি মানুষের মৃত্যু হয়। ১৯৮৫ সালের একই দিনে ভূমিকম্পে প্রায় হাজারখানেক মানুষের মৃত্যু হয় দেশটিতে।

সেপ্টেম্বর ২০,২০২২ at ১০:৫২:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /জগ /শই