প্রধানমন্ত্রী নিউইয়র্ক পৌঁছেছেন

রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে যোগদান শেষে লন্ডন থেকে (সেখানকার সময়) রাত সাড়ে ১১টার দিকে প্রধানমন্ত্রী নিউইয়র্কের উদ্দেশে রওনা হন।

জাতিসংঘের ৭৭তম সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় সোমবার (১৯ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টায় জেএফকে আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

ওয়াশিংটনে বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান এবং জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ আবদুল মুহিত জেএফকে আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস আয়োজিত একটি সংবর্ধনা সভায় এবং জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনের উদ্বোধনী অনুষ্ঠানে তার যোগদানের কথা রয়েছে।

আরো পড়ুন :
ভোলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে নিষিদ্ধ জাল অপসারণ করেছে মৎস্য বিভাগ

তিনি বুধবার (২১ সেপ্টেম্বর) সহ-আয়োজক বাংলাদেশ, বতসোয়ানা, স্লোভাক রিপাবলিক ও ইউএন হ্যাবিট্যাট আয়োজিত টেকসই আবাসন সংক্রান্ত একটি উচ্চ-পর্যায়ের সাইড ইভেন্টে যোগ দেবেন। একই দিনে তিনি ডব্লিউইএফ-এর নির্বাহী পরিচালক প্রফেসর শোয়াব ক্লাউসের সঙ্গে একটি দ্বিপক্ষীয় বৈঠক করবেন এবং গ্লোবাল ক্রাইসিস রেসপন্স গ্রুপ (জিসিআরজি) চ্যাম্পিয়নস মিটিংয়ে যোগ দেবেন।

একইদিন বিকেলে প্রধানমন্ত্রী জাতিসংঘ সদরদফতরে পদ্মা সেতুর আলোকচিত্র প্রদর্শনী পরিদর্শন করবেন এবং এরপর কসোভোর প্রেসিডেন্ট ড. ভিয়োসা ওসমানী-সাদ্রিউ এবং ইকুয়েডরের প্রেসিডেন্ট গিয়ারমো লাসো মেন্ডোজার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন।

প্রধানমন্ত্রী অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স (এএমআর)-এর ওপর একটি প্রাতঃরাশ বৈঠকের মাধ্যমে ২২ সেপ্টেম্বর দিনটি শুরু করবেন এবং আইওএম মহাপরিচালক আন্তোনিও ভিতোরিনো তার সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। তিনি ২৩ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনের সাধারণ বিতর্কে ভাষণ দেবেন। এছাড়া ২৪ সেপ্টেম্বর তিনি প্রবাসী বাংলাদেশিদের দেয়া নাগরিক সংবর্ধনায় যোগ দেবেন।

সেপ্টেম্বর ২০,২০২২ at ১০:৩৪:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /সয় /শই