বীরগঞ্জে শ্রেষ্ঠ শিক্ষক আবারো মতিউল ইসলাম

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ে আবারো শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হলেন মতিউল ইসলাম। রবিবার বিকেলে উপজেলার যাচাই-বাছাই কমিটি তাকে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত করেছেন। তিনি উপজেলার ঝাড়বাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন।

বিদ্যালয়ের শ্রেণিকক্ষে আকর্ষণীয় পাঠদান থেকে শুরু করে সমাবেশ, খেলাধুলা, সাংস্কৃতিক, কাব কার্যক্রম, ডিবেটিং ক্লাব গঠন, পরিবেশ ক্লাব কার্যক্রম, স্পোকেন ইংলিশ ক্লাস, সমাপনী ব্যাচের বিশেষ ক্লাস নেওয়াসহ প্রতিটি ক্ষেত্রেই রয়েছে তার সক্রিয় অংশগ্রহণ।

এছাড়াও শিক্ষা মেলা, উন্নয়ন মেলা তথাপি প্রাথমিক শিক্ষা সংক্রান্ত যেকোন কর্মসূচিতে এই সহকারী শিক্ষক একনিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। তাঁর শিক্ষক সুলভ আচরনের জন্য উপজেলা শিক্ষা অফিস, বিদ্যালয়ের সকল শিক্ষক, বিদ্যালয় পরিচালনা পরিষদ, অভিভাবক ও শিক্ষার্থীদের কাছে প্রিয় একজন আর্দশ শিক্ষক হিসাবে স্থান করে নিয়েছেন।

আরো পড়ুন :
বীরগঞ্জে পাটবীজ চাষী প্রশিক্ষণ অনুষ্ঠিত

এছাড়াও তিনি সততা ও আর্দশবান শিক্ষক হিসাবে পরিচিতি হওয়ায় অংসখ্য সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে জড়িত রয়েছেন। শিক্ষার্থীদের কথা বিবেচনা করে মতিউল ইসলাম করোনা মহামারীর শুরু থেকেই নিয়মিত অনলাইনে ক্লাস কার্যক্রমে শিক্ষার্থীদের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছিল।

তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিকল্পনা ও বাস্তবায়নে জনপ্রিয় ফেসবুক পেইজ ঘরে বসে শিখি, শিক্ষকদের সৃজনশীলতার প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত শিক্ষক বাতায়ন, এছাড়াও আলোকিত শিক্ষক পেইজ, বাংলাদেশ অনলাইন প্রাইমারি স্কুল পেইজ, সরিষাবাড়ি অনলাইন পেইজ, শিশু শিক্ষা, টিচার্স ড্রিম ও দিনাজপুর অনলাইন প্রাইমারি স্কুল, দিনাজপুর সদর অনলাইন স্কুলে কয়েক শতাধিক ক্লাস নেয়।

অনলাইনে শিক্ষায় বিশেষ অবদান রাখায় আইসিটিফোরই এর আয়োজনে এটুআই পোগ্রাম, আইসিটি ডিভিশন ও গ্রামীণ ফোনের সহযোগিতায় উপজেলা থেকে একমাত্র শিক্ষক হিসেবে শিক্ষক সম্মাননা পেয়েছেন।

এছাড়াও শ্রেষ্ঠ সহকারী শিক্ষা অফিসার হয়েছেন গীতা রানী সরকার, শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন পলাশবাড়ী-৩ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রেবতী চন্দ্র রায়, শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা কাজল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উম্মে কুলসুম, শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা বীরগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সুলতানা রাজিয়া, শ্রেষ্ঠ কাব শিক্ষক বীরগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রুবেল আহাম্মেদ, শ্রেষ্ঠ বিদ্যুাৎসাহী সমাজকর্মী বড় শীতলাই প্রাথমিক বিদ্যালয়ের আব্দুল কাইয়ুম, শ্রেষ্ঠ এস.এম.সি মুরারীপুর প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি সত্যেন্দ্র নাথ রায়, শ্রেষ্ঠ কর্মচারী উপজেলা শিক্ষা অফিসের সুবোধ চন্দ্র রায় ও শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়েছে ঝাড়বাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়।

সেপ্টেম্বর ১৯,২০২২ at ১৭:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /পদ /শই