ইবির পরিবহন পুলে যুক্ত হলো নতুন বাস ও মাইক্রোবাস

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নতুন তিনটি বাস ও দুটি মাইক্রবাসের শুভ উদ্বোধন করা হয়েছে। রবিবার (১৮ সেপ্টম্বর) দুপুর ১২টার দিকে প্রশাসন ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের গাড়ী ক্রয় কমিটির আহবায়ক প্রফেসর ড. কাজী আকতার হোসেনের সভাপতিত্বে পরিবহন পুলে উদ্বোধন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম।

তিনি বলেন, এই প্রথম ইবি’র পরিবহন পুলে এক সাথে নতুন ৩ টি বড় বাস ও ২ টি হায়েচ এসি মাইক্রোবাস যোগ হলো এতে করে পরিবহন ব্যবহারে স্বাচ্ছন্দ্যতা আরো বাড়বে। তিনি বলেন, সম্মিলিতভাবে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে সকলকে কাজ করতে হবে। মায়ের প্রতি যেমন সন্তানের দায়িত্ব থাকে ঠিক বিশ্ববিদ্যালয়ের প্রতি ও আমাদের দায়িত্ব ও কর্তব্য রয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় পরিবারের জন্য আজকের দিনটি আনন্দের কারন একসাথে এতগুলো গাড়ী অতীতে কখন ও ক্রয় করা হয়নি। তিনি আরো বলেন যে, বিশ্ববিদ্যালয়ের সম্পদ আমাদের জাতীয় সম্পদ এ সম্পদ আমাদের সকলকে রক্ষা করতে হবে।

পরিবহন প্রশাসক প্রফেসর ড. মো. আনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. মিজানুর রহমান, ও এইচ .এম. আলী হাসান, রেজিস্ট্রার (ভার:)।

এসময় উপস্থিত ছিলেন, প্রক্টর প্রফেসর ড. মো. জাহাঙ্গীর হোসেন , জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. মো. মাহবুবুল আরফিন, প্রফেসর ড. মো. আনোয়ারুল হক , মুন্সী সহিদ উদ্দিন মো. তারেক, প্রধান প্রকৌশলী (ভারঃ), ড. মোঃ সোহেল পরিচালক, শারীরিক শিক্ষা বিভাগ, শেখ মোঃ জাকির হোসেন হিসাব পরিচালক (ভারঃ), ড. আমানুর রহমান, ইনচার্জ (তপ্রজ), বাংলাদেশ ছাত্রলীগ ইবি শাখার সভাপতি ফয়সাল সিদ্দীক আরাফাত এবং নাসিম আহমেদ জয় সাধারণ সম্পাদকসহ ছাত্রলীগের সকল স্তরের নেতাকর্মীবৃন্দ।

প্রসঙ্গত, নতুন প্রতিটি ৫২ আসনের ৩ টি বড় বাস ক্রয় করতে সর্বমোট ১,২৪,৫০০০০/= (এক কোটি চব্বিশ লক্ষ পঞ্চাশ হাজার) টাকা এবং ১২ আসনের ২ টি এসি মাইক্রোবাস ক্রয় করতে সর্বমোট ৮৭,৯৯০০০/= (সাতাশি লক্ষ নিরানব্বই হাজার) টাকা ব্যয় হযেছে এবং সামনের মাসে আরো একটি নতুন এসি বড় বাস পরিবহন পুলে যোগ হবে।

সেপ্টেম্বর ১৮,২০২২ at ১৭:২২:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /নম /শই