আগামী জাতীয় নির্বাচনে ঢাকা ১৮ আসনের কান্ডারি হতে পারেন খসরু চৌধুরী

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সম্ভাব্য তারিখ ২০২৩ সালের জানুয়ারির মাঝামাঝি হতে পারে বলে সাধারণ মানুষের মাঝে উৎসাহ-উদ্দী পনা বিরাজমান। সারাদেশের ন্যায় ঢাকা ১৮ আসনের জনগণ ও উৎসাহ উদ্দীপনা নিয়ে সাজ সাজ রবে সাজতে শুরু করেছে সামনে নির্বাচনের জন্য।

জনমত জরিপে বর্তমান সাংসদের তুলনায় এগিয়ে আছেন আলহাজ্জ খশরু চৌধুরী। উত্তরা, বিমানবন্দর,  উত্তরখান, দক্ষিনখান, খিলক্ষেত, তুরাগ থানা এলাকায় ঘুরেফিরে দেখা যায বিগত বছরগুলোতে তেমন কোন উন্নয়ন হয়নি এ সকল এলাকার। রাস্তাঘাট খাদা খন্দকে ভরা। নেই কোন সুয়ারেজ ব্যাবস্থা। উন্নয়ন হয়নি কোন শিক্ষা প্রতিষ্ঠানের।

বরং প্রায ১৫ টি শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানোজিং কমিটির পরিবর্তন করে সাংসদের পছন্দসই লোককে দায়িত্ব দেওয়া হয়েছে বলে গুজ্ঞন রয়েছে। যদিওবা তেমন কোন সময় পাননি বর্তমান সাংসদ হাবিব হাসান। জনগণ বলে কথা। চোরে নাশুনে ধর্মের কথা। জনগন চায উন্নয়ন।

ঢাকা ১৮ আসনের অধিকাংশ এলাকায় বর্ষা মৌসুমে রাস্তায় চলাচলের একমাত্র বাহন নৌকা ছাড়া গতি নাই। এলাকাবাসী জানান হাবিব হাসান ক্ষমতায় আসার পর থেকে দলীয় নেতাকর্মীরা বিভিন্ন জায়গায় টেন্ডার বাজী ও দখল বানিজ্য করে বেড়ান। পদপদবীর জন্য মহানগরে ধরনাদেন। কোন নেতা কর্মি নিজের ভাগ্য পরিবর্তন ছাড়া এলাকার সমস্যা তুলে ধরার মনমানসিকতা কারো নেই।

এ সকল কথা গুলো বলেন নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় বাসিন্দারা। তারা বলেন সরকার থেকে বাজেট আনতে জোর প্রচেষ্টা চালাতে হবে। আমরা সাধারণ নাগরিক আমরা চাই উন্নয়ন। প্রবীন অনেক নেতা কর্মিও মনেকরেন খশরু চৌধুরী কে একবার সুযোগ দেওয়া দরকার। গতবার দলীয় নমিনেশন আশাবাদী ছিলেন কিন্তু তাকো দেওয়া হযনি। আগামীতে তিনি পূনরায় নির্বাচনের জন্য দলীয় নমিনেশন চাইবেন বলে বিশ্বস্ত সুত্রে জানাযায়।

খশরু চৌধুরী একদিকে শিল্পপতি অন্যদিকে এলাকায় রয়েছে জনপ্রিয়তা। দলীয় হাই কমান্ডের সাথে যোগাযোগ রয়েছে বলে শুনা যায। নিজের অর্থায়নে রাস্তাঘাট নির্মাণ, মসজিদ মাদ্রাসায় সাহার্য্য, বিভিন্ন থানাকে আইন শৃঙ্খলা রক্ষার্থে গাড়ি উপহার দেওয়া। গরীব-দুঃখীদের মধ্যে সাহায্য প্রদান করা, সাংবাদিকদের বিপদে আপদে এগিয়ে আসা।এই সকল গুন তাকে জনপ্রিয় করে তোলে।

সেপ্টেম্বর ১৮,২০২২ at ১৭:০৮:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /রক /শই