অবশেষে স্ত্রীর স্বীকৃতি পেলো রিয়া

টানা তিনদিন অবস্থানের পর মেহেরপুরের সেই নারী রিয়া খাতুনকে স্ত্রীর স্বীকৃতি দিতে রাজি হয়েছে ছেলে ও তার পরিবার। মুজিবনগরের বাগোয়ান গ্রামে প্রবাসী তাহের খানের বাড়িতে টানা তিনদিন পর পুলিশের হস্তক্ষেপে স্ত্রী স্বীকৃতি আদায় করে বাবার বাড়িতে ফিরেছে রিয়া খাতুন। নিয়মিত যোগাযোগ ও স্ত্রীর ভরণপোষণের সব খরচ বহন করবে প্রবাসী স্বামী তাহের খান। এমন শর্তে মীমাংসা হয়েছে বলে জানা গেছে।

পুলিশ সূত্রে জানাগেছে, চুয়াডাঙ্গা জেলা শহরের ইসলামপাড়ার মৃত মাসুম আলীর মেয়ে রিয়া খাতুন (২০) চুয়াডাঙ্গা আঁখি-তাঁরা নার্সিং ইনস্টিটিউটের ছাত্রী। স্ত্রীর স্বীকৃতির দাবিতে রবিবার (১১ সেপ্টম্বর) মেহেরপুরের মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামেদুবাই প্রবাসী তাহের খানের (২২) বাড়িতে চলে আসে। রিয়া খাতুনের স্বামী তাহের খান দুবাই প্রবাসী হওয়ায় শশুর বাড়ির লোকজন তাকে মেনে না নিয়ে মারধর করে তাড়িয়ে দেয়ার চেষ্টা করে। এসময় গ্রামবাসীরা বাধা দিলে বাড়ির বারান্দায় আশ্রয় হয় রিয়া খাতুনের।

আরো পড়ুন :
আত্রাই নদী থেকে বালু উত্তোলনে আটক ৪

বিষয়টি মুজিবনগর থানা পুলিশের নজরে এলে রিয়া খাতুনের খাবার ও নিরাপত্তার, নজরদারির ব্যবস্থা করে পুলিশ।

এ বিষয়ে রিয়া খাতুনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রায় ৪ বছর আগে মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামে এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে গেলে ওই গ্রামের আবুল কালামের ছেলে তাহের খানের (২২) সঙ্গে তার পরিচয় হয়। এরপর ধীরে ধীরে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়লে প্রবাসী তাহের খান রিয়াকে বিবাহ করে দুবাই চলে যায়।

পরে গত সোমবার (১২ সেপ্টম্বর) দুপুরে রিয়ার মা রুনা খাতুন বিয়ের কাবিনের কপি হাতে বাগোয়ান গ্রামে পৌছান। তিনি তার মেয়ের বিয়ের স্বীকৃতির দাবিতে মেয়ের সঙ্গে ওই বাড়িতে অবস্থান শুরু করেন।

বিয়ের অন্যতম স্বাক্ষী (ছেলে পক্ষের) বাগোয়ান গ্রামের মিয়ার শেখের ছেলে শাহান শেখ বলেন, রিয়া খাতুন ও তাহের খানের বিয়ে হয়েছে। তাদের বিয়ে বৈধ।

স্থানীয় ইউপি সদস্য রাকিবুল ইসলাম জানান, মেয়েটি তিনদিন ওই বাড়িতে অবস্থান করছিল। ছেলে বাড়ি না থাকায় বিষয়টি মীমাংসা করা কঠিন হয়ে পড়েছিল। পরে মুজিবনগর থানা পুলিশের সহযোগিতায় শর্ত সাপেক্ষে মেয়েকে তার মায়ের জিম্মায় দেয়া হয়েছে।

মুজিবনগর থানার ওসি মেহেদী রাসেল বলেন, উভয়পক্ষের উপস্থিতি ও সম্মতিতে বিষয়টি মীমাংসা করা হয়েছে। বর্তমানে মেয়ে তার মায়ের সাথে চুয়াডাঙ্গায় নিজ বাড়িতে চলে গেছে।

সেপ্টেম্বর ১৮,২০২২ at ১৪:৪৯:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /ভর /শই