কণ্ঠশিল্পী আকবরের কেটে ফেলতে হবে পা

‘আব্বুর অবস্থা খুবই খারাপ। দুই কিডনি নষ্ট হয়ে গেছে। আর কিডনির অবস্থা খারাপ হওয়ায় শরীরে পানি জমেছিল। পানি জমার কারণে আব্বুর ডান পা নষ্ট হয়ে গেছে।’ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) তোলা কণ্ঠশিল্পী আকবরের দুটি ছবি ফেসবুকে পোস্ট করে এভাবেই তার বর্তমান পরিস্থিতির কথা জানান মেয়ে অথৈ।

অথৈ আরও লিখেছে, গতকাল ডান পায়ের অপারেশন হয়েছে। ডাক্তার বলছে পা কেটে ফেলতে হবে। এখনো বলা যাচ্ছে না পা বাঁচানো যাবে কি না। তাছাড়া আব্বুর শরীরে আরও অনেক সমস্যা দেখা দিয়েছে। সবমিলিয়ে আব্বুর অবস্থা খুবই খারাপ। সবাই আমার আব্বুর জন্য দোয়া করবেন।’

আরো পড়ুন :
সাভারে “ইউএনএফ ফ্রি ফাস্ট এইড মেডিকেল ক্যাম্প’
ঘোড়াঘাটে অলিতে গলিতে মাদক সেবনের মূল ভূমিকায় শিক্ষার্থী

কিডনির জটিলতা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন কণ্ঠশিল্পী আকবরের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। প্রায় এক দশক ধরে ডায়াবেটিসসহ নানা রোগে ভুগছেন আকবর। এর মধ্যে কয়েক দফায় দেশ-বিদেশে চিকিৎসা করিয়েছেন। তার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০ লাখ টাকা অনুদান দিয়েছিলেন।

পেশায় ছিলেন রিকশাচালক। যশোহর রাস্তায় রিকশার প্যাডেল ঘুরিয়ে জীবন জিবিকা চলতো তার। আর গেয়ে বেড়াতেন নানারকম গান। তার গায়কীতে মুগ্ধ হতেন যাত্রী, পথচারীরা। তার সুরেলা কণ্ঠের সুনাম ছড়িয়ে পড়লো চারদিকে। ডাক পেলেন তিনি দেশের সর্বাধিক জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে।হানিফ সংকেতের হাত ধরে উঠে এলেন তিনি ‘এলাম, গাইলাম, জয় করলাম’ স্টাইলে। নন্দিত সংগীতশিল্পী কিশোর কুমারের গাওয়া ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে’ গানটি ইত্যাদির মঞ্চে গেয়ে ১৫ বছর আগে রাতারাতি পরিচিতি পেয়ে যাওয়া সেই গায়কের নাম আকবর।

সেপ্টেম্বর ১৭,২০২২ at ১৭:৩৭ (GMT+06)
দেশদর্পণ/ভক/এমএইচ