বঙ্গমাতা স্মরণে নওয়াপাড়ায় দেড় শতাধিক মায়েদের ফ্রি চিকিৎসাসহ ঔষধ বিতরণ

জেলার অভয়নগর উপজেলার নওয়াপাড়ায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে দেড় শতাধিক মায়েদের ফ্রি চিকিৎসা সেবাসহ ঔষধ বিতরণ করেন যশোর মেডিকেল কলেজের গাইনি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. নিকুঞ্জ বিহারী গোলদার। শুক্রবার দিন ব্যাপি উপজেলার তালতলায় এ ফ্রি মেডিকেল ক্যাম্পের কার্যক্রম করা হয়।

উক্ত ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন নওয়াপাড়া পৌরসভার ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. রিজাউল ইসলাম ওরফে রেজা ফারাজী। এসময় আরও উপস্থিত ছিলেন, বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংবাদিক সুনীল দাস ও ভবদাহ ডিগ্রী কলেজের প্রাক্তন অধ্যক্ষ মো. মোতালেব সাহেব প্রমুখ।

অধ্যাপক ডা. নিকুঞ্জ বিহারী গোলদার অনুষ্ঠানে বলেন, গ্রামের স্বল্প আয়ের মানুষ গাইনী ও প্রসূতি মায়েরা নানা জটিল কঠিন রোগে ভুগলেও অসচেতনতাসহ অর্থের অভাবে শহরে গিয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা নিতে পারেন না। তাদের চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে তাদের সুচিকিৎসা প্রদানের চেষ্টা করছি।

তিনি আরও বলেন, পারিবারিকভাবে বঙ্গবন্ধুর আদর্শে জীবন যাপন করছি। সৃষ্টিকর্তা কর্মময় জীবনে মানুষের আর্শীবাদ সৎ ভাবে জীবন যাপনের সমার্থ দিয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান আমাদের স্বাধীনতা দিয়েছেন, একটি দেশ বাংলাদেশ দিয়েছেন। তাঁর মহীয়সী সহধর্মীনিকে আমি প্রণাম ও সালাম জানায়। সেই মাতা বঙ্গমাতার অনুপ্রেণায় ২০১৬ সাল থেকে শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করছি। এতে গ্রামের অসহায় ও দরিদ্র পরিবারের নারীদের ফ্রি স্ত্রী, প্রসূতিসহ গাইনি চিকিৎসা ও পরামর্শ সুনিশ্চিত করার চেষ্টা মাত্র। যতদিন জীবত থাকবেন তিনি চেষ্টা করবেন ফ্রি চিকিৎসা অবহ্যত রাখতে বলে জানান অধ্যাপক ডা. নিকুঞ্জ বিহারী গোলদার।

উল্লেখ্য, যশোর মেডিকেল কলেজের গাইনি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. নিকুঞ্জ বিহারী গোলদার চিকিৎসা সেবায় এক অনন্য দৃষ্টান্ত। অবসরে গিয়েও ২০১৬ সাল থেকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে তিনি বাঘারপাড়া ও অভয়নগর অঞ্চলের গ্রামের অসহায় ও দরিদ্র পরিবারের নারীদের ফ্রি স্ত্রী, প্রসূতিসহ গাইনি চিকিৎসা ও পরামর্শ দিচ্ছেন। তার এ মহতী উদ্যেগে স্থানীয়রা নানা ভাষায় চিকিৎসক অধ্যাপক ডা. নিকুঞ্জ বিহারী গোলদারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।