চুয়াডাঙ্গা সীমান্তে ১০ কেজি স্বর্ণসহ আটক ১

ভারত সীমান্তবর্তী চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার নাস্তিপুর সীমান্ত থেকে ৯ কেজি ৮৬০ গ্রাম ওজনের অবৈধ স্বর্ণসহ মরহুম আব্দুল হাইয়ের ছেলে চোরাকারবারী রকিবুল ইসলাম (৩৫) কে আটক করেছে বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা।

এ সময় তার কাছ থেকে ১টি কালো-লাল রঙের বাজাজ ডিসকভার মোটরসাইকেল উদ্ধার করা হয়। জব্দ করা অবৈধ স্বর্ণের বাজার মূল্য ৬ কোটি ৬০ লাখ ৩৫ হাজার ৭৪০ টাকা।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে.কর্ণেল শাহ মো. ইশতিয়াক পিএসসি জানান, বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) এদিন বেলা আনুমানিক ১১টার দিকে ভারতে স্বর্ণ পাচার করা হচ্ছে এমন সংবাদ পেয়ে বারাদী বিওপির হাবিলদার জুলহাস উদ্দিনসহ একদল বিজিবি সদস্য সীমান্তের ৭৯ নম্বর খুঁটি হতে ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নাস্তিপুর গ্রামের কবরস্থান এলাকায় অবস্থান নেয়। এ সময় সন্দেহভাজন এক ব্যক্তিকে একটি কালো-লাল রঙের বাজাজ ডিসকভার মোটরসাইকেল চালিয়ে যেতে দেখে তাকে দাঁড়াতে বললে, সে মোটরসাইকেল ফেলে পালানোর চেষ্টা করে।

আরো পড়ুন :
দশমিনায় এস এস সি সমমান পরীক্ষা শুরু, ইউএনওয়ের কঠোর হুশিয়ারী

সে সময় বিজিবি সদস্যরা তাকে আটক করে। আটকের পর তার মোটরসাইকেল তল্লাশী করে সীট কভারের নীচে এয়ার ক্লিনার ফিল্টার বক্সের ভেতর থেকে কসটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ১১টি প্যাকেট উদ্ধার করা হয়।

সেখানে উপস্থিত লোকজনের সামনে কসটেপ দিয়ে মোড়ানো প্যাকেট গুলো খুললে ছোটবড় ৫৮টি অবৈধ স্বর্ণের বার পাওয়া যায়। যে গুলো ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। জব্দ করা অবৈধ স্বর্ণের বার গুলো চুয়াডাঙ্গা ট্রেজারীতে ও চোরাচালানী কাজে ব্যবহৃত মোটরসাইকেলটি দর্শনা থানায় জমা করা হয়েছে।

এ ব্যাপারে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে।

সেপ্টেম্বর ১৫,২০২২ at ১৯:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /সয় /শই