দশমিনায় এস এস সি সমমান পরীক্ষা শুরু, ইউএনওয়ের কঠোর হুশিয়ারী

সারাদেশের ন্যায় দশমিনায় আজ ১৫ ই সেপ্টেম্বর ২০২২ থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে এস এস সি, দাখিল ও এস এস সি (ভোকেশনাল) পরীক্ষা, ২০২২। উপজেলা প্রশাসন,দশমিনা এর পক্ষ থেকে পরীক্ষার্থীদের জন্য রইলো নিরন্তর শুভকামনা।

দশমিনা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মহিউদ্দিন আল হেলাল বলেন, আমি আশা করি সরকারি নির্দেশনা মোতাবেক উক্ত পরীক্ষা সুষ্ঠু, সুশৃঙ্খল ও নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে উপজেলা প্রশাসন আপনাদের সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি।

পরীক্ষা শুরুর পূর্বে, পরীক্ষা চলাকালীন ও পরীক্ষার পরে নিম্নলিখিত নির্দেশনা সকলকে প্রতিপালন করার জন্য আন্তরিকভাবে অনুরোধ জানাচ্ছি।

আরো পড়ুন :
পাঁচবিবিতে শান্তিপূর্ণ এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত

পরীক্ষা চলাকালীন সময়ে বা পরীক্ষা শুরুর পূর্বে বা পরে পরীক্ষা কেন্দ্রে কেবলমাত্র পরীক্ষার্থী ও পরীক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ বাদে অন্য সকলের প্রবেশাধিকার সম্পূর্ণ নিষিদ্ধ।

কেন্দ্র সচিব বাদে অন্য কেউ কেন্দ্রে মোবাইল ফোন/মোবাইল ফোনের সুবিধা সম্বলিত ঘড়ি/কলম/ ছবি তোলা যায় এমন কোন ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করতে পারবেন না। সহকারী কেন্দ্র সচিব ও কেন্দ্র প্রত্যবেক্ষকগণরা কোন প্রকারেই মোবাইল ফোন ও অন্যান্য অননুমোদিত ইলেকট্রনিক যন্ত্র ব্যবহার করতে পারবেন না। মোবাইল ফোন বা অননুমোদিত ইলেকট্রনিক ডিভাইস পাওয়া গেলে সরকারি নির্দেশ অমান্যের অপরাধে অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রের চারপাশে ২০০ গজের মধ্যে ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারা জারি থাকবে। ফলে, এসময় পরীক্ষা সংশ্লিষ্ট নয় এমন ব্যাক্তির পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে চলাচল নিষিদ্ধ। পরীক্ষা কেন্দ্রের চারপাশে অননুমোদিত কেউ ১৪৪ ধারা লংঘন করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রত্যেক পরীক্ষার্থীকে পরীক্ষার ৩০ মিনিট পূর্বে অবশ্যই পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্ন ফাঁস ও প্রশ্ন ফাঁস নিয়ে গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষা কেন্দ্রের আশেপাশে কোন রাজনৈতিক কর্মসূচি অথবা সভা-সমাবেশের অনুমোদন দেওয়া যাবে না।

আসুন সকলে মিলে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠানে সহযোগিতার আশাবাদ ব্যক্ত করেছেন।

সেপ্টেম্বর ১৫,২০২২ at ১৮:৪৬:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /লন /শই