ইবির হিসাববিজ্ঞান বিভাগের প্রথম পুনর্মিলনী ১৭ই সেপ্টেম্বর

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিসাববিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের জমকালো আয়োজনের মধ্য দিয়ে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগ প্রথমবারের মত আগামী ১৭ই সেপ্টেম্বর উদযাপন করতে যাচ্ছে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের পুনর্মিলনী উৎসব।

জানা যায়, পুনর্মিলনীতে অংশগ্রহণ উপলক্ষে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের তৈরী গুগল ফর্ম ও ফেসবুক গ্রুপের মাধ্যমে শিক্ষার্থীদের তথ্য সংগ্রহ করা হচ্ছে। যেখানে সাবেক শিক্ষার্থীদের নিবন্ধন ফি ১ হাজার ও তাদের সাথে আগত অতিথিদের নিবন্ধন ফি ৫ শত টাকা এবং বর্তমান শিক্ষার্থীদের নিবন্ধন ফি ২ শত টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়াও বিভাগ সূত্রে, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী মিলিয়ে প্রায় সহস্রাধিক শিক্ষার্থীর উপস্থিতি হবে বলে জানা যায়।

পুনর্মিলনী অনুষ্ঠানের প্রচারণা উপলক্ষে বিভাগের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে রংবেরঙের ব্যানার টাঙানো হয়েছে।

অনুষ্ঠানের পরিকল্পনা নিয়ে বিভাগটির সভাপতি অধ্যাপক ড. মোঃ জাকির হোসেন বলেন, আমরা রেজিষ্ট্রেশন লিস্ট অনুসারে ৬টি বুথের মাধ্যমে পুনর্মিলনী উপলক্ষে রেজিষ্ট্রেশনকৃত শিক্ষার্থীদের মাঝে গিফট বিতরণ করবো।

তিনি আরও বলেন, এই পুনর্মিলনী আমাদের বিভাগের জন্য মহা আনন্দের দিন। কারণ এই অনুষ্ঠানের মাধ্যমে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মাঝে যে সেতুবন্ধন রচিত হবে এবং আমাদের পরিবারের প্রাক্তন শিক্ষার্থীরা কে কেথায় নেতৃত্ব দিচ্ছে সবাই জানতে পারবে। তার মধ্যদিয়ে বর্তমান শিক্ষার্থীদের ভবিষ্যত পথ সুগম হবে।

প্রসঙ্গত, এর আগে পুনর্মিলনী অনুষ্ঠান ২০২০ সালের ১৪ই মার্চ হওয়ার কথা থাকলেও তা বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতির কারণে স্থগিত করা হয়। পুনর্মিলনী সংশ্লিষ্টরা জনান, পূর্বপরিকল্পনা অনুযায়ী আগামী ১৭ই সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে ‘এলামনাই ’ অনুষ্ঠানটি সম্পন্ন হবে।

সেপ্টেম্বর ১৪,২০২২ at ১৭:৪৭:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /নম /শই