কুবিতে বঙ্গবন্ধুর শাহাদাৎবার্ষিকী উপলক্ষে রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪১১ নম্বর কক্ষে এটি অনুষ্ঠিত হয়।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে এবং ইংরেজি বিভাগের প্রভাষক কাজী ফাখেরা নওশীনের সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান এবং শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দুলাল চন্দ্র নন্দী।

আরো পড়ুন :
মধ্যরাতে ইবির দুই ছাত্র হলে ককটেল হামলার অভিযোগ

অনুষ্ঠানে দুটি বিভাগে প্রতিযোগিদের পুরস্কৃত করা হয়। রচনা প্রতিযোগিতায় মোট ২২ জন শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ করা হয়। এর মধ্যে প্রথম স্থান অধিকার করেন একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষার্থী যুথি আক্তার, দ্বিতীয় স্থান অধিকার করেন একই বিভাগের সুদাদ আনোয়ার এবং তৃতীয় স্থান অধিকার করেন বাংলা বিভাগের শিক্ষার্থী সুরাইয়া জাহান চাঁদনি।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড.এ এফ এম আবদুল মঈন বলেন, আমরা সবাই বঙ্গবন্ধুর আদর্শ ও ধ্যান ধারনায় বিশ্বাসী, এবং অনুসারী ও বটে। আমাদের নিজ নিজ কাজের মাধ্যমে এর প্রতিফলন ঘটাতে হবে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলার বাস্তবায়ন করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, তোমরা বঙ্গবন্ধুর ধ্যান ধারনায় বিশ্বাসী বলেই এই প্রতিযোগিতায় অংশগ্রহন করছো। বাহ্যিক ভাবে বঙ্গবন্ধুর আদর্শকে ধারন না করে, অন্তর থেকে এই আদর্শ ধারন ও লালন করতে হবে। বাংলার মানুষের জন্য রেখে যাওয়া বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজকে সমাপ্ত করতে হবে।

এর আগে গত ১২ আগষ্ট বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষ্যে এ রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল।

সেপ্টেম্বর ১৪,২০২২ at ১০:২৭:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /তরই /শই