মধ্যরাতে ইবির দুই ছাত্র হলে ককটেল হামলার অভিযোগ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বুধবার (১৪ সেপ্টেম্বর) রাত ২ টার দিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও লালন শাহ হলে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের রুম লক্ষ্য করে কমপক্ষে ৭-৮ টি ককটেল নিক্ষেপ করা হয়।

মধ্যরাতে দুটি ছাত্র হলে অনাকাঙ্খিত ককটেল হামলার এ ঘটনায় নিজেদের নিরাপত্তা নিয়ে হলের আবাসিক ছাত্রদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসময় তারা দেশিও হকস্টিক, লাঠিসোটা সহ বিভিন্ন অস্ত্র নিয়ে হলের বাহিরে চলে আসে।

আরো পড়ুন :
আগামী নির্বাচন হবে প্রতিযোগিতা মূলক: তোফায়েল আহমেদ

এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তাসহ প্রক্টরিয়াল বডির সদস্যদের সাথে বারবার ফোনে যোগাযোগের চেষ্টা করলেও তাদের কারো সাড়া পাওয়া যায় নি।আমরা ছাত্রদের নিরাপত্তা চাই আমরা জানি শিক্ষার্থীদের আতঙ্কিত করার জন্য হামলা করা হয়েছে। তবে মধ্যরাতে কেন এরকম ঘটনা ঘটলো এ বিষয়ে যদি সুষ্ঠু তদন্তেের দাবি করছি।

তিনি আরও বলেন, মধ্যরাতে এত বড় হামলার এক ঘন্টা পরেও কেন বিশ্ববিদ্যালয়ের কোন দায়িত্বশীল ব্যক্তি শিক্ষার্থীদের পাশে এসে দাঁড়ালো না এজন্য প্রশাসনকে জবাবদিহি করতে হবে। শিক্ষার্থীদের আপাতত বুঝিয়ে হলে পাঠিয়ে দেয়া হয়েছে। আগামীকাল এ বিষয়ে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

সেপ্টেম্বর ১৪,২০২২ at ১০:২২:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /নম /শই