পরিবহন ধর্মঘটে পথে পথে বাধা! বিপাকে সিলেটবাসী

সকাল থেকে চলছে সিলেটে পরিবহন ধর্মঘট চলার পথে সাধারণ মানুষদের পথে পথে বাধার সম্মুনি হতে হচ্ছে। কর্ম বিরতি থেকে পিকেটিংয়ে পরিবহন শ্রমিকরা, যান চলাচলে বাধাকর্মবিরতি ডেকে পিকেটিংয়ে পরিবহন শ্রমিকরা, যান চলাচলে বাধা পাঁচ দফা দাবিতে সিলেটে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছে পরিবহন শ্রমিকরা। এতে প্রায় অচল হয়ে পরেছে সিলেট। বন্ধ রাখা হয়েছে সব ধরনের যান চলাচল।

এদিকে, সকাল থেকে সিলেটের বিভিন্ন মোড়ে ও নগরের প্রবেশ পথে লাঠিসোটা নিয়ে অবস্থান নিয়েছেন পরিবহন শ্রমিকরা। ব্যক্তিগত গাড়ি, পন্যবাহি গাড়ি এমনকি বিআরটিসি বাস চলাচলেও বাধা দিচ্ছেন তারা। শ্রমিকদের পিকেটিংয়ের কারনে কোন গাড়িই সড়কে চলাচল করতে পারছে না।

আরো পড়ুন :
শিবগঞ্জে অভিমানে বড় ভাইয়ের আত্মহত্যা

বন্ধ রয়েছে সিএনজি চালিত অটোরিকশাও। ফলে চরম দুর্ভোগে পরেছেন যাত্রীরা। দুরপাল্লার যাত্রীদের পাশাপাশি নগওেংষধস ভেতরে চলাচলকারী যাত্রীদেরও দুর্ভোগ পোহাতে হচ্ছে।

পরিবহন শ্রমিকদের ৬ টি সংগঠনের সমন্বয়ে গঠিত সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদ সিলেট জেলায় এই কর্ম বিরতির ডাক দেয়। দাবি পুরণ না হলে বুধবার থেকে পুরো বিভাগে কর্ম বিরতি শুরুর হুমকি দিয়েছে তারা।

কয়েকদিন ধরেই পাঁচ দফা দাবিতে নগরে বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে পরিবহন শ্রমিক সংগঠন গুলী। দাবি পুরণ না হওয়ায় আজ থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন তারা।

সেপ্টেম্বর ১৩,২০২২ at ১৬:২৩:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /কম /শই