লালপুরের দুয়ারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

নাটোরের লালপুর উপজেলার দুয়ারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঞ্জুর ইসলাম লিটনের অনিয়াম ও দুর্নীতির প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে বিদ্যালয়ের অভিভাবকবৃন্দ।

সোমবার (১২ সেপ্টেম্বর) বিকালে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আব্দুল কাদেরের নিজস্ব বাসভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অত্র বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কাদের।

এসময় তিনি বলেন, দুয়ারিয়া উচ্চ বিদ্যালয়টি ৪ গ্রামের মানুষের প্রচেষ্ঠায় ও সহযোগিতায় প্রতিষ্ঠা হলেও নিজস্ব আত্মীয়স্বজন কে ম্যানেজিং কমিটি তে রেখে অনিয়ম দুর্নীতি করে চলেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঞ্জুর ইসলাম লিটন।

বিদ্যালয়ের অধিকাংশ অভিভাবকের অনুরোধে মাননীয় সংসদ সদস্য আমাকে ম্যানেজিং কমিটির সভাপতি হওয়ার জন্য ডিও দিলেও আমাকে সভাপতি না করে টালবাহনা করছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

নিজের অনিয়ম দুর্নীতি ঢাকতে যারা বিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন, জমি দান করেছেন তাদের কে বাদ দিয়ে প্রায় ১৫ বছর ধরে নিজের বাবাকে বিদ্যালয়ের সভাপতি করে বিদ্যালয়কে নিজের বাড়ি বানিয়ে রেখেছেন প্রধান শিক্ষক মঞ্জুর ইসলাম লিটন। আমরা এর প্রতিকার চাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাবেক ইউপি সদস্য শারমিন আক্তার, নওদাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইমদাদুল হক, অভিভাবক বদিউজ্জামান, আতাউর রহমান প্রমুখ।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঞ্জুর রহমান লিটন বলেন, যে সংবাদ সম্মেলন করেছে তিনি মিথ্যাচার করেছেন। আমি সরকারী বিধি মেনে চাকরী করি, কোন অনিয়ম করি না। বিদ্যালয়ের রেকর্ডে আব্দুল কাদের বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা নয়।’

সেপ্টেম্বর ১২,২০২২ at ১৮:৪৯:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /আর /শই