বীরগঞ্জে ইম্প্যাক্ট প্লাস শিশুদের উদ্যোগে তালবীজ বপন কর্মসূচী

“তালবীজ করিলে বপন, বজ্রপাতে প্রাণহানি হইবে দমন”এই ¯স্লোগান নিয়ে দিনাজপুরের বীরগঞ্জে ইম্প্যাক্ট প্লাস গ্রুপের উদ্যোগে মাসব্যাপী তালবীজ বপন কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। রবিবার সকালে উপজেলার নিজপাড়া ও মোহনপুর ইউনিয়নের ১০ মিনিটে একটি গ্রামীণ সড়ক, মাদ্রাসা ও শিশুপার্কের চার পাশে ২০০ তাল বীজ বপনের করেছে ইম্প্যাক্ট প্লাস দল।

মোহনপুর ইউনিয়নে সিপাই দির্ঘী পার্কে ও নিজপাড়া ইউনিয়নের বলরামপুর দাখিল মাদ্রাসার চার পাশে এই কর্মসূচী বাস্তবায়ন করা হয়। বীরগঞ্জ এপির ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর ম্যানাজার ম্যানুয়েল হাসদা তালবীজ বপন উদ্বোধন করেন।

তিনি বলেন, তাল গাছ বজ্রপাত প্রতিরোধ করে, সেজন্য বেশি বেশি তাল বীজ বপন করা প্রয়োজন। ইম্প্যাক্ট প্লাস সদস্যদের তালবীজ বপন কর্মসূচী একটি ভালো উদ্যোগ। পরিবেশ সুরক্ষায় এই উদ্যোগ অন্য দলগুলো অনুকরণীয় হবে। এ জন্য ইম্প্যাক্ট প্লাস দলের সকল সদস্যকে ধন্যবাদ জানাই।

কারন প্রতিবছর বাংলাদেশে বজ্রপাতে হাজার হাজার মানুষ মৃত্যুবরণ করছে। তাই, আমি বজ্রপাতে প্রাণহানী কমাতে সবাইকে তালবীজ বপন কারার আহŸান করছি। বীজ বপন পরবর্তী রক্ষণাবেক্ষণ ও পরিচর্যা করার দায়িত্ব আমাদের সকলের।

এ সময় প্রোগ্রাম অফিসার ভিক্টোরিয়া বিশ্বাস, ও অনিন্দিতা কুন্ডু ও নিজপাড়া ও মোহনপুর ইউনিয়নের ভিডিসি সভাপতি ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সেপ্টেম্বর ১২,২০২২ at ১৮:০২:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /পদ /শই