ইবির আইসিটি বিভাগে পাঁচদিনব্যাপী কর্মশালার উদ্বোধন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগ কর্তৃক ওয়েব ডেভেলপমেন্ট নিয়ে পাঁচদিনব্যাপী কর্মশালার উদ্বোধন হয়েছে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের সফটওয়্যার ল্যাবে এই অনুষ্ঠান আয়োজিত হয়।

আইসিটি বিভাগের শিক্ষার্থীদের টেকনিক্যালি আরো দক্ষ করার লক্ষ্যে ১ম বর্ষের শিক্ষার্থীদের জন্য এ কর্মশালার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছে আয়োজকেরা।

আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন আইসিটি বিভাগের সহযোগী অধ্যাপক মো. জসীম উদ্দিন। আইসিটি বিভাগের শিক্ষকদের উপস্থিতিতে কর্মশালার উদ্বোধন করেন আইসিটি বিভাগের সভাপতি অধ্যাপক ড. বিকাশ চন্দ্র সিংহ।

আরো পড়ুন :
পাইকগাছার গড়ইখালীর বদ্ধ ঘোষখালী নদী জনসাধারণের জন্য উন্মক্ত করার পর সুফল পাচ্ছে এলাকাবাসী

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন,”আমরা আশাবাদী এই কর্মশালার মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা ওয়েব ডেভেলপমেন্টের সাথে আরো ভালোভাবে পরিচিত হবে এবং ভবিষ্যতে ওয়েব ডেভেলপমেন্ট নিয়ে আরো ভালো ভালো কাজ করার অনুপ্রেরণা পাবে।”

স্বাগত বক্তব্যে অধ্যাপক ড. মো. জাহিদুল ইসলাম বলেন,”বর্তমান প্রতিযোগিতামূলক সময়ে টিকে থাকতে হলে প্রাতিষ্ঠানিক সার্টিফিকেটের চেয়ে টেকনিক্যাল দক্ষতা বৃদ্ধি অতীব গুরুত্বপূর্ণ। আশা করি ভবিষ্যতে আইসিটি বিভাগ থেকে এই ধরণের কর্মসূচির আরো বেশি বেশি আয়োজন করা হবে।”

উল্লেখ্য, গত ৭ই সেপ্টেম্বর ১ম বর্ষের ১ম সেমিস্টার পরীক্ষা শেষ হয়। সেমিস্টার গ্যাপের সময়টিকে আরো ভালভাবে কাজে লাগাতে ওয়েব ডেভেলপমেন্টের উপর দক্ষতা বৃদ্ধিতে HTML এবং CSS নিয়ে কর্মশালার আয়োজন করা হয়েছে।

এই কর্মশালায় প্রশিক্ষক হিসেবে থাকছেন আইসিটি বিভাগেরই বিভিন্ন বর্ষের ওয়েব ডেভেলপমেন্টে অভিজ্ঞ শিক্ষার্থীরা। পাঁচদিন ব্যাপী এই আয়োজনের প্রথম দুইদিন HTML ও এরপরের দুইদিন CSS নিয়ে কর্মশালা হবে। ১৪ই সেপ্টেম্বর সমাপনী দিনে শিক্ষার্থীদের মিনি ওয়েবপ্রজেক্ট করতে দেওয়া হবে এবং শীর্ষ তিনজনকে সমাপনী অনুষ্ঠানে পুরস্কৃত করা হবে।

সেপ্টেম্বর ১২,২০২২ at ১৬:২৭:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /রন /শই