মানিকগঞ্জে আদালতের নির্দেশনা অবমাননা করে জমি দখলের অভিযোগ

মানিকগঞ্জ সদর উপজেলার ভাড়ারিয়া এলাকায় মানিকগঞ্জ সদর সহকারী জজ আদালতে দেওয়ানী ২৮৩/২১ নং মামলা চলমান থাকাবস্থায় আদালতের নির্দেশনা উপেক্ষা করে দেয়াল নির্মান করে আ. মজিদের জমি দখলের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী সফিউদ্দিন মাস্টার ও তার বোন ভাগিনাদের বিরুদ্ধে।

আব্দুল মজিদ ভাড়ারিয়া এলাকার হযরত আলীর ছেলে এবং সফিউদ্দিন মাস্টার একই এলাকার আলীমুদ্দিনের ছেলে। আদালতের মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, মানিকগঞ্জ সদর উপজেলার ভাড়ারিয়া মৌজার আরএস ২৬৬৯ নং দাগে ১৬ডিং এবং ২১৮৫ নং দাগে ৮ ডিং ভূমি পৈত্রিক সূত্রে মালিক আ. মজিদ গং।

আ. মজিদ গং এর ভোগদখলে থাকাবস্থায় স্থানীয় সফিউদ্দিন মাস্টার গং জোড় করে দখলের চেষ্টা করে। এর প্রেক্ষিতে আব্দুল মজিদ সফিউদ্দিন মাস্টার গংদের বিরুদ্ধে দেওয়ানী আদালতে একটি দেওয়ানী মোকদ্দমা দায়ের করেন।

আরো পড়ুন :
বদলগাছীতে সক্রিয় হয়ে উঠেছে মোবাইল ফোন ছিনতাইকারী চক্র

উক্ত মোকদ্দমায় বাদী পক্ষ গত ১৭/৮/২০২২ তারিখে বিবাদীদের বিরুদ্ধে একটি অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করলে আদালত আবেদনটি আমলে নিয়ে সফিউদ্দিন মাস্টার গংদের বিরুদ্ধে কারন দর্শানোর নোটিশ জারি করেন।

কারন দর্শানো নোটিশ প্রাপ্তির পর কোন রকম জবাব দাখিল না করে তড়িঘড়ি করে ৩৫-৪০ জন রাজমিস্ত্রী কর্মী নিয়ে স্থানীয় প্রভাবশালীদের সাথে নিয়ে দেয়াল নির্মান করে জমি দখল করে। ওই জমিতে থাকা মূল্যবান গাছপালা কেটে নিয়ে যায়।

এতে বাধাঁ দিলে আ: মজিদ গংদের উপর হামলা চালায় । এ ঘটনায় গত ৭ সেপ্টেম্বর মানিকগঞ্জ সদর থানায় আ. মজিদের ছেলে জামাল উদ্দিন বাদি হয়ে একটি অভিযোগ দায়ের করেন । এর পর সফিউদ্দিন মাস্টার পাল্টা থানায় একটি কাউন্টার মামলা করেন।

বর্তমানে আ. মজিদ ও তার পরিবার আতংকে ও নিরাপত্তাহীনতায় পালিয়ে বেড়াচ্ছে বলে জানা যায়। এ বিষয়ে মামলার বাদী আ: মজিদ জানান, সফিউদ্দিন মাস্টার এবং তার বোন ভাগিনারা এলাকার প্রভাবশালীদের নিয়ে আমার পৈত্রিক সূত্রে মালিকানা সম্পত্তিতে দেয়াল নির্মান করে দখল করে নিচ্ছেন। তারা আদালত ও প্রশাসনকেও মানছেন না।

এ বিষয়ে অভিযুক্ত সফিউদ্দিন মাস্টারের সাথে মুঠোফোনে যোগাযোগ চেষ্টা করে তাকে পাওয়া যায় নি।

এ বিষয়ে স্থানীয় ভাড়ারিয়া ইউপি চেয়ারম্যান আ. জলিল বলেন, উভয়পক্ষকে কাগজপত্র নিয়ে পরিষদে আসতে বলেছি। যদি আমার কাছে আসে তবে স্থানীয়ভাবে বিষয়টি সমাধান করার চেষ্টা করবো।

সেপ্টেম্বর ১২,২০২২ at ১২:৩৪:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /হজ /শই