বদলগাছীতে সক্রিয় হয়ে উঠেছে মোবাইল ফোন ছিনতাইকারী চক্র

নওগাঁর বদলগাছীতে সক্রিয় হয়ে উঠছে মোবাইল ফোন ছিনতাইকারী চক্র। একদিকে এই বাইকারবাজ বাহিনীর খপ্পরে পড়ে অনেকেই হারাচ্ছেন শখের মোবাইল ফোন। পথচারীরা তাদের হাতের মোবাইল ফোন ছিনতাই হওয়ার শঙ্কায় রয়েছেন।

জানা যায়, গত এক সপ্তাহের ব্যবধানে উপজেলার বিভিন্ন এলাকায় বেশ কিছু মোবাইল ফোন ছিনতাই এর ঘটনা ঘটেছে।

মঙ্গলবার রাত ৮টায় উপজেলার কোলা ইউনিয়নের ভান্ডারপুর বাজারের উত্তরপাশে বুড়াকালী মন্ডপের সামনের রাস্তায় ফিল্মি স্টাইলে মোটরসাইকেল চলন্ত অবস্থায় এক যুবকের কাছে থেকে মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে চলে যায় ছিনতাইকারীরা। ভুক্তভোগী ঐ যুবক পার আধাইপুর গ্রামের এনামুলের ছেলে দেলোয়ার হোসেন ।

আরো পড়ুন :
শৈলকুপায় বাংলাদেশ প্রেসক্লাবের কমিটি গঠন

এ ঘটনার দুই দিন পূর্বে ঐ একই জায়গায় সন্ধ্যার পর পারআধাইপুর গ্রামের ফাহিম নামের একজনের কাছ থেকে একটি স্যামসাং স্মার্টফোন ছিনিয়ে নেয় এই চক্রের সদস্যরা।

বুধবার কোলা ইউপির কেশাইল এলাকায় রাতে এক যুবক রাস্তা দিয়ে বাড়ি যাচ্ছিল। পথে আগে থেকে টার্গেট করে ছিলো ছিনতাইকারী চক্রের সদস্যরা। রাস্তায় বাইক নিয়ে টার্গেট করা ব্যক্তির পিছু নেয় চক্রটি এবং চলন্ত অবস্থায় ঐ যুবককের হাত থেকে মোবাইল ছিনিয়ে নিয়ে দ্রুত পালিয়ে যায়।

এর কিছুদিন পূর্বে বিলাশবাড়ী ইউপির বলরামপুর গ্রামের মন্ডল পাড়া নামক বাড়ির সামনে রাস্তার পাশে মোবাইলে গেম খেলায় মগ্ন ছিলেন এক কিশোর। এমন সময় দক্ষিণ দিক থেকে একটি মোটরসাইকেল এসে তার হাত থেকে আচমকা মোবাইল ফোনটি ছিনিয়ে নেওয়ার পর দ্রুত বাইক নিয়ে চলে যায় ছিনতাইকারীরা।

এ বিষয়ে ভুক্তভোগী দেলোয়ার জানান, মঙ্গলবার রাতে আমি ভান্ডারপুর বাজার থেকে মোবাইল এর টর্চলাইট জ্বালিয়ে সাইকেল যোগে বাড়িতে যাচ্ছিলাম, পথিমধ্যে বুড়াকলী মন্ডপ এর সামনে পৌঁছিলে আমার পিছন দিক হইতে একটা মরটসাইলে আসে, মটর সাইকেলে চালকসহ দুইজন ছিল। পিছনের সিটে বসা ব্যক্তি হঠাৎ চলন্ত অবস্থায় আমার হাত থেকে স্যামসাং মোবাইল ফোনটি ছিনিয়ে নিয়ে চলে যায়।কিছু দূর গিয়ে আমার ফোনটি হাত নাড়িয়ে আমাকে দেখায় এবং বাই বাই বলে চলে যায়।

স্থানীয় ইউপি সদস্য ফরহাদ হোসেন বলেন, বেশি কিছু দিন থেকে এই ধরনের অনাকাঙ্খিত ছিনতাই এর ঘটনা ঘটছে এই এলাকায়। ছিনতাইকারীরা মূলত বাজারে ঘোরাফেরা করা মোবাইলওয়ালা লোকদের টার্গেট করে। এর পর যখন তারা বাড়ির পথে রওনা দেয় ঠিক তখনই তার পিছু নেয় এই চক্রটি।

স্থানীয় সচেতন মহল বলেন, কিছু দিন ধরে সন্ধ্যার পর রাস্তায় চলাচলের সময় পথচারীদের হাত থেকে মোবাইল ফোন ছিনিয়ে নিচ্ছে একটি ছিনতাইকারী চক্র। বাহিরের উপজেলার বেশ কিছু যুবক বেপরোয়া মোটরসাইকেল চালিয়ে এসে বদলগাছী উপজেলার বিভিন্ন বাজারে চায়ের দোকানে আড্ডায় ভিড় জমায়। এরা মূলত বহিরাগত ছেলে। এদের মধ্যে বেশির ভাগই বেপরোয়া যুবক এই এলাকায় মাদক সেবন করতে নিয়মিত আসে।

এলাকাবাসীর ধারনা মাদকের টাকার যোগাতেই হয়তো তারা এই ধরনের ছিতাইয়ের সাথে জড়িয়ে পড়ছে। ছিনতাইয়ের সাথে যারাই জড়িত হোক তাদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান তারা।

এ বিষয়ে বদলগাছী থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিয়ার রহমান জানান, ছিনতাইকারী চক্রের সদস্যদের দ্রুত শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

সেপ্টেম্বর ১২,২০২২ at ১২:০৯:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /সজ /শই