বিপুল পরিমান মোবাইল ফোনসহ চোর ও ছিনতাইকারী চক্রের ৯ সদস্য গ্রেফতার

গাজীপুর মহানগরীর টঙ্গী পূর্ব থানাধীন বউ বাজার এলাকা থেকে মোবাইল চোর ও ছিনতাইকারী চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করেছে জিএমপির টঙ্গী পূর্ব থানা পুলিশ।

জিএমপি’র দক্ষিণ বিভাগের পুলিশের বিশেষ অভিযানে বিপুল পরিমাণ চোরাই মোবাইল ফোন ও নগদ টাকা উদ্ধার করা হয়। রোববার দুপুরে টঙ্গী পূর্ব থানায় কনফারেন্সের মাধ্যমে গাজীপুর মেট্রোপলিটন অপরাধ (দক্ষিণ) বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মাহবুব-উজ-জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন-মো. ওয়াসিম(৩৬), মো. বিপ্লব (২৭), মো. রফিকুল ইসলাম(৫০), মো. মিজানুর রহমান (২৯), মো. সাদিকুল ইসলাম (৩৫), মো. শাহবুদ্দিন (২৮), মো. নাঈমুল হক (২০), মো. হাবিব (২০) ও মো. কামরুল হাসান (৪২)।

আরো পড়ুন :
শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড পেল ঝিকরগাছার মেঘনা ইমদাদ

এসয়ম উপস্থিত ছিলেন, জিএমপির অপরাধ (দক্ষিণ) বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. হাসিবুল আলম, টঙ্গী পূর্ব থানার ওসি আশরাফুল ইসলাম, ওসি (তদন্ত) মনিরুজ্জামান, এসআই কায়সার হাসান প্রমুখ।

উপ-পুলিশ কমিশনার মো. মাহবুব-উজ-জামান বলেন, পুলিশ গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, মোবাইল চোর সিন্ডিকেট চক্র গাজীপুর ও টঙ্গীর বউ বাজারসহ বিভিন্ন এলাকায় দীর্ঘদিন ধরেই অবৈধ মোবাইল কেনা-বেচার বানিজ্য নিয়ে তৎপর।

তারা এসব মোবাইল ফোন বিভিন্ন মার্কেটের সামনে ভাসমান দোকানে গোপনে বিক্রি করে আসছে। এছাড়াও বিভিন্ন স্থান থেকে চুরি এবং ছিনতাইকৃত মোবাইল ফোনের ছিনতাইকারী চক্র সুকৌশলে নানা সিন্ডিকেট হোতার সঙ্গে যোগসাজশে এসব চোরাই মুঠোফোন কেনা-বেচায় জড়িত রয়েছে।

এরই ধারাবাহিকতায় শনিবার সকাল থেকে অভিযান পরিচালনা করে মোবাইল চোরচক্রের ৯ সদস্যকে গ্রেফতার করা হয়। অভিযানে গ্রেফতারকৃত আসামিদের কাছ থেকে ২৬০ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। এর মধ্যে এন্ড্রোয়েড মোবাইল ১৪৩টি এবং বাটন মোবাইল ১১৭টি যার আনুমানিক মুল্য ৫লক্ষ টাকা।

এসময় তাদের কাছ থেকে মোবাইল ক্রয় বিক্রয়ের নগদ ৩২ হাজার ৪শত ৫০ টাকা উদ্ধার করা হয়। আশপাশের যে সমস্ত জায়গায় এই সমস্ত চক্রের সন্ধান যাবে, আমরা ব্যাবস্থা গ্রহণ করবো।

সেপ্টেম্বর ১১,২০২২ at ১৮:০৯:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /রব /শই