ভারতের সাত রাজ্যের মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ

কূটনৈতিক সম্পর্ক সুদৃঢ় ও ব্যবসাবাণিজ্যে প্রসারের জন্য ভারতের উত্তর-পূর্বাঞ্চলের রাজ্যগুলোর মুখ্যমন্ত্রীদের ঢাকা সফরের আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ। পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহিরয়ার আলম গতকাল শনিবার ঢাকায় এডিটরস গিল্ডের এক অনুষ্ঠানে এ কথা জানান।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সদ্যঃসমাপ্ত ভারত সফরে উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য সম্পর্কিত বেশ কয়েকটি প্রকল্প নিয়ে আলোচনা হয়েছে। বাংলাদেশ-ভারত, দুই দেশই দ্বিপক্ষীয় সম্পর্ককে পরবর্তী ধাপে উন্নীত করতে সংকল্পবদ্ধ।

আরো পড়ুন :
বীরগঞ্জে গ্যাস সিলিন্ডারের অগ্নিকান্ডে নারী-শিশুসহ দগ্ধ ৫

প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা ভারতের উত্তর-পূর্বাঞ্চলের উন্নয়নবিষয়ক মন্ত্রী জি কিষান রেড্ডিকে উত্তর-পূর্বাঞ্চলের সব রাজ্যের মুখ্যমন্ত্রী, উচ্চ পর্যায়ের কর্মকর্তা ও ব্যবসায়ী প্রতিনিধিদের নিয়ে বাংলাদেশ সফরের অনুরোধ করেছি। এ সফরে দ্বিপক্ষীয় সম্পর্কের একটি নতুন অধ্যায় উন্মোচনে সাহায্য করবে এবং উভয় অঞ্চল তাদের কূটনৈতিক সম্পর্ককে দৃঢ় করবে বলে ধারণা করা হচ্ছে।

শাহিরয়ার আলম বলেন, ‘উত্তর-পূর্বাঞ্চলের উন্নয়নবিষয়ক মন্ত্রী জি কিষান রেড্ডির প্রস্তাব প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশংসা করেছেন। উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোর মুখ্যমন্ত্রীদের জন্য ঢাকার আমন্ত্রণ ভারতীয় পক্ষ বিবেচনা করবে বলে ঢাকা আশা করছে। ’

সেপ্টেম্বর ১১,২০২২ at ১০:৩১:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /ভর /শই