বেনাপোলে আড়াই কোটি টাকার ৩০ পিচ স্বর্ণের বারসহ পাচারকারী আটক

যশোরের বেনাপোল সীমান্ত থেকে ৩০ পিচ ৩ কেজি ৪৯৮ গ্রাম ওজনের ৩০১ ভরি স্বর্ণের বারসহ আশিকুর রহমান (৩২) নামে এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

শনিবার (১০ সেপ্টেম্বর) সকালে বেনাপোল পোর্ট থানার বালুন্ডা বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক আশিকুর রহমান বেনাপোল পোর্ট থানার বালুন্ডা গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান পিএসসি জানান, ভারতে স্বর্ণের একটি বড় চালান পাচার হবে, এমন গোপন খবরে, খুলনা হতে একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ৪০ আর পিলার হতে আনুমানিক ০৬ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে বেনাপোল পোর্ট থানার বালুন্ডা বাজার এলাকায় অভিযান চালিয়ে আশিকুরকে আটক করে। পরে, তার শরীরে কৌশলে লুকিয়ে রাখা ৩০ পিচ স্বর্ণেবার উদ্ধার করে। যার ওজন ৩ কেজি ৪৯৮ গ্রাম এবং বাজার মূল্য প্রায় ২ কোটি ৫৩ লক্ষ টাকা।

উদ্ধারকৃত স্বর্ণসহ আটক আসামীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরে খুলনা ব্যাটালিয়নের দায়িত্বাধীন সীমান্ত এলাকা হতে ৮ বারে ১০ জন আসামীসহ সর্বমোট ১৭ কেজি ৫৭৪ গ্রাম স্বর্ণ আটক করা হয়েছে, যার মূল্য ১২ কোটি ২৫ লক্ষ ৯৫ হাজার ৭শত ৫০ টাকা। আট বারের মধ্যে আগস্ট ২০২২ মাসেই ৪বার এবং সেপ্টেম্বর মাসে ২ বার স্বর্ণ আটক করা হয়েছে।