জেলা পরিষদ নির্বাচন: ৬১ পরিষদের বিপরীতে চেয়ারম্যান পদে আ.লীগের ৫ শ মনোনয়ন ফরম বিক্রয়

দেশের ৬১ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন ৫০০ জন প্রার্থী। এদিকে গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে নৌকার মনোনয়ন পেতে ফরম নিয়েছেন ১০ জন।

শনিবার (১০ সেপ্টম্বর) বিকেল ৪টায় গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড এবং স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভা ডাকা হয়েছে। দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন বোর্ডের সভাপতিত্ব করবেন। সেখানেই জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এবং গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনের প্রার্থী চূড়ান্ত করা হবে।

এদিকে জেলা পরিষদ নির্বাচনে গড়ে প্রতিটি জেলায় আওয়ামী লীগের ৮ জনের অধিক মনোনয়ন প্রত্যাশী ফরম তুলেছেন। জেলার পরিষদ ও সংসদীয় আসনের উপনির্বাচন উভয় ক্ষেত্রেই আওয়ামী লীগের মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা। সে হিসেবে জেলা পরিষদ নির্বাচনে ১ কোটি ২৫ লাখ টাকা এবং গাইবান্ধা-৫ সংসদীয় আসনের উপনির্বাচনে আড়াই লাখ টাকার মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি।

এর আগে রবিবার সকাল ১০টায় দলীয় সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ফরম বিক্রি শুরু হয়। প্রথম ১৪৭ জন প্রার্থী মনোনয়ন ফরম কিনেছেন। আজ বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিন বেলা ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ফরম বিক্রি ও জমা দেয়ার কাজ চলে। এসময় আগ্রহী প্রার্থীদের নিজ নিজ কর্মী-সমর্থক নিয়ে শোডাউন দিতে দেখা গেছে তাদের। এ সময় স্লোগানে মুখরিত হয়ে ওঠে পার্টি অফিস ও আশেপাশের এলাকা। শেষদিন জেলার স্থানীয় জনপ্রতিনিধি ও নেতাকর্মীদের নিয়ে বড় শোডাউন করে ঢাকায় দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম জমা দেন পিরোজপুরের জেলা পরিষদ প্রশাসক মহিউদ্দিন মহারাজ। এছাড়া আরো কয়েকটি জেলার প্রার্থীরাও নিজের পক্ষে শোডাউন করে মনোনয়ন ফরম জমা দেন।