দৌলতপুরে এসিল্যান্ডের হস্তক্ষেপে চলাচলের রাস্তা ফিরে পেল ৮ পরিবার

বাঁশ দিয়ে আটকে রাখা রাস্তায় দাঁড়িয়ে অভিযুক্ত ব্যক্তিকে সতর্ক করে দিচ্ছেন এসিল্যান্ড আফরোজ শাহীন খসরু। ছবি: দেশ দর্পণ

কুষ্টিয়ার দৌলতপুরে প্রতিবেশীর গোয়ার্তুমিতে ৮ পরিবারের চলাচলের রাস্তা অবরুদ্ধ করে রাখা হয়। এ ঘটনায় অভিযোগ পেয়ে তাৎক্ষণিক ব্যবস্থা নেন এসিল্যান্ড আফরোজ শাহীন খসরু। এসিল্যান্ডের হস্তক্ষেপে আটকে পড়া পরিবারগুলো তাদের চলাচলের রাস্তা ফিরে পান। চলাচলের অবরুদ্ধ অবস্থা থেকে মুক্ত করে দেয়ায় তারা প্রশাসনকে কৃতজ্ঞতা জানান।

জানা যায়, উপজেলার প্রাগপুর ইউনিয়নের মাদাপুর গ্রামে ৮টি পরিবারের লোকজনের দীর্ঘদিনের চলাচলের একমাত্র রাস্তা আটকে দিয়ে এক মাসেরও বেশি সময় ধরে তাদের অবরুদ্ধ করে রাখেন ইয়াকুব আলী নামে এক প্রতিবেশী। ভুক্তভোগীদের কাছ থেকে অভিযোগ পেয়ে সহকারী কমিশনার (ভূমি) আফরোজ শাহীন খসরু বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) ওই এলাকায় যান। এ সময় তিনি পরিবারগুলোর চলাচলের একমাত্র রাস্তাটি উন্মুক্ত করে দেন। পুনরায় এ ধরনের কাজে লিপ্ত হলে আইনের আওতায় নিয়ে আসা হবে বলে অভিযুক্ত ইয়াকুব আলীকে সতর্ক করে দেন এসিল্যান্ড।

প্রতিবেশী ইয়াকুব আলী সেখানে বাঁশ দিয়ে চলাচলের রাস্তাটি ঘিরে রেখেছিলেন। প্রতিহিংসার জেরে গোয়ার্তুমি করে রাস্তা আটকে ওই পরিবারগুলোকে অবরুদ্ধ করে রাখা হয়েছিল বলে তারা জানান। পরে এসিল্যান্ড আফরোজ শাহীন খসরুর হস্তক্ষেপে রাস্তাটি ফিরে পাওয়ায় ভুক্তভোগীরা খুশির কথা প্রকাশ করে উপজেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

দৌলতপুরের সহকারী কমিশনার (ভূমি), নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজ শাহীন খসরু জানান, আগেরদিন (বুধবার) তাদের কাছে অভিযোগ আসে ৮টির মতো পরিবারের দীর্ঘদিনের চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ায় তারা চলাচলের ক্ষেত্রে অবরুদ্ধ হয়ে পড়েছেন। এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার সকালে সেখানে গিয়ে পরিবারগুলোর চলাচলের রাস্তাটি মুক্ত করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে সতর্ক করে দেয়া হয়।

সেপ্টেম্বর ০৮,২০২২ at ২২:২৫:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /এসআর /শই