মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার মর্যাদা তোমাদের সমুন্নত রাখতে হবে: শামসুন নাহার ভুইয়া এমপি

বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের স্মৃতি বিজড়িত বিশ্ববিদ্যালয় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, ত্রিশাল, ময়মনসিংহ। বিশ্ববিদ্যালয়ের অধ্যায়নরত গাজীপুর জেলা ও মহানগরের শিক্ষার্থীদের নিয়ে গড়ে উঠা ছাত্র কল্যান সংগঠন গাজীপুর এসোসিয়েশন।

গত ০৭ই সেপ্টেম্বর ২০২২ ইং তারিখে গাজীপুর এসোসিয়েশন কতৃক আয়োজিত এক নবীন বরন ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শামসুন নাহার ভুইয়া এম পি (আসন-৩১৩)। তিনি বলেন, গাজীপুর জেলার মানুষ হিসাবে আমাদের দায়িত্ব আরো বেশি কারন স্বাধীনতার প্রথম সসস্র যুদ্ধ এই গাজীপুর থেকেই শুরু হয়, এই গাজীপুরেই স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দীন আহমদসহ অসংখ্য জ্ঞানীগুনী মানুষের জন্ম।বাংলাদেশের জি ডি পি ও রপ্তানি আয়ে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে।

আরো পড়ুন :
শেখ হাসিনার সঙ্গে মমতাকে দেখা করতে না দেওয়ার অভিযোগ

নবীন শিক্ষার্থীদের তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করার আহবান জানান।ঠিক মতো পড়াশোনা করে নিজেকে দেশের সম্পদ হিসাবে গড়ে তোলার অনুরোধ করেন। নবীন বরনের পরে কৃতি শিক্ষার্থীদের হাতে বৃত্তির টাকা তুলে দেওয়া হয়।প্রধান অতিথি বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে ও নজরুল যাদুঘরে দুইটি বৃক্ষ রোপন করেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন গাজীপুরের কৃতি সন্তান, ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মো. আক্তারুজ্জামান, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সাবেক শিক্ষার্থী, বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক কেন্দ্রীয় উপ কমিটির সদস্য মো. রাজিব হায়দার সাদিম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রিশাল উপজেলা আওয়ামী লীগের সভাপতি জনাব মো. আবুল কালাম শামসুদ্দিন, সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন।

ত্রিশাল উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি ইব্রাহিম খলিল নয়ন, বিশেষ বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু,সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম। অতিথি সকলেই নবীনদের উদ্দেশ্যে তাদের বক্তব্য উপস্থাপন করেন এবং গাজীপুর এসোসিয়েশন এর ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর এসোসিয়েশন এর সভাপতি শেখ মো. হুমায়ন আহমেদ,সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক আব্দুর রহমান রুমি। আলোচনা শেষে গাজীপুরের শিক্ষার্থীদের দ্বারা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও খাবার বিতরণের মাধ্যমে অনুষ্ঠান শেষ করা হয়।

সেপ্টেম্বর ০৮,২০২২ at ১৮:৩৪:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /রজ /শই