পরাজয় মেনে নিতে না পেরে পাকিস্তানিদের ওপর চেয়ার দিয়ে আক্রমণ

অ্যাম্বুলেন্সের সামনে দাঁড়িয়ে টিসু দিয়ে নাক-মুখের রক্ত মুছছেন বারবার কাবলি পরা এক আফগান সমর্থক। কর্তব্যরত নিরাপত্তারক্ষী জানালেন, গ্যালারিতে মারামারি করে তার এই অবস্থা।

১৯তম ওভারের চতুর্থ বলে ছক্কা মেরে পরের বলেই আউট হন আসিফ আলী। সঙ্গে সঙ্গে বিশৃঙ্খলায় জড়িয়ে পড়েন বোলার ফরিদ আহমেদ ও আসিফ। পরে সতীর্থরা এসে দুজনকেই থামান। আর পাকিস্তানের জয় নিশ্চিতের পর চলে আফগানি দর্শকের অরাজকতা।

আরো পড়ুন :
রানীশংকৈলে নব নির্বাচতি ইউপি চেয়ারম্যান আব্দুল বারীর দায়িত্বভার গ্রহণ

১৯তম ওভারের পঞ্চম বলে আসিফের আউটে আফগানিস্তান সমর্থকরা জয় ধরেই নিয়েছিল। তখন পাকিস্তানের বাকি ছিল ১ উইকেট! ক্রিজে দুই পেসার নাসিম শাহ এবং মোহাম্মদ হাসনাইন। গ্যালারি কাঁপছিল আফগান হুঙ্কারে, কাবুলি গর্জনে। কিন্তু নাসিম শাহ যে অবিশ্বাস্য ভাবে জয় তুলে নিবেন তা কেউ ভাবতেও পারিনি পারেননি।

ফজল হক ফারুকিকে মারা লং অফে নাসিমের ছয় বাউন্ডারির বাইরে আছড়ে পড়তেই উল্লাসে ভেসে ওঠে পাকিস্তান শিবির। হতবাক আফগানিরা যেন মেনে উঠতে পারেননি। তাইতো শারজার গ্যালারিতে মেতে ওঠেন চেয়ার ছোড়া-ছুড়িতে। পাকিস্তানি দর্শক দেখলেই যেন আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন আফগানিরা। কয়েকজনকে চেয়ার দিয়ে বাড়ি দিতেও দেখা যায়। সেই ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও।

১ উইকেটে জিতে এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করে পাকিস্তান। ছিটকে যায় আফগানিস্তান। সঙ্গে নিয়ে যায় ভারতকেও। ১১ সেপ্টেম্বর দুবাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনালে লড়বে পাকিস্তান।

সেপ্টেম্বর ০৮,২০২২ at ১১:০৯:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /দেপ /শই