রাবিতে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানা

শিক্ষার্থীদের অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসের পাঁচ দোকানিকে ৩২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুর ১২টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক হাসান আল মারুফের নেতৃত্বে আদালত তিনটি খাবারের দোকান ও দুটি স্টেশনারী স্টোরকে ভোক্তা অধিকার সুরক্ষা আইনের ধারা-৩৭ এবং ধারা-৫১-এর অধীনে ৩২ হাজার টাকা জরিমানা করেন।

আরো পড়ুন :
অলরাউন্ড পারফরমেন্সের জন্য অত্যাধুনিক কুলিং সিস্টেমের রিয়েলমি জিটি মাস্টার এডিশন 

হাসান আল মারুফ বলেন, ‘পণ্যের মেয়াদ উত্তীর্ণ হওয়ার কারণে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে টুকিটাকি স্ন্যাকস অ্যান্ড স্টেশনারিকে ১০ হাজার, বিদেশি পণ্যের ওপর স্টিকার ও মূল্যতালিকা না থাকায় ফয়জুল অ্যান্ড সন্সের মালিককে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘অস্বাস্থ্যকর পরিবেশ খাবার পরিবেশন, রান্নায় পচা পেঁয়াজ ও আলু ব্যবহার করায় তিন খাবার হোটেলের মালিককে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’ ক্যাম্পাসে খাবারের মান নিশ্চিত করতে তাঁরা তাঁদের অভিযান অব্যাহত রাখবে বলেও জানান ডিএনসিআরপি-র এই কর্মকর্তা।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. আরিফুর রহমান বলেন, ‘জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে সঙ্গে নিয়ে অভিযান পরিচালনা করার উদ্যোগ আমরা অনেক আগে থেকেই নিয়েছিলাম। রাজশাহী ভোক্তা অধিকার সংরক্ষণের সঙ্গে অনেকবার কথা হয়েছে। কিন্তু সময় সুযোগের কারণে অভিযান পরিচালনা করা সম্ভব হয়নি। আজ এই অভিযান পরিচালনা করা হয়।’

সেপ্টেম্বর ০৭,২০২২ at ১৮:৩৬:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /আদ /শই