গাজীপুরে বর্জ্য সংগ্রহকারীদের বর্জ্য ব্যবস্থাপনা প্রশিক্ষণ প্রদান ও স্বাস্থ্য সুরক্ষার জন্য সহায়তা প্রদান

“স্বাস্থ্যসম্মত পরিবেশ ও বর্জ্য মুক্ত নগর গঠন” এই বিষয়টিকে সামনে রেখে গাজীপুর সিটি কর্পোরেশন টঙ্গী জোন ০১অফিসে আঞ্চলিক নির্বাহী ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনাব কে এম জহুরুল আলম এর নের্তৃত্বেটঙ্গী আরবান প্রোগ্রাম ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ টঙ্গী এলাকার ৫টি(৪৬, ৪৯, ৫১, ৫৩, ৫৫) ওয়ার্ডে সিটি কর্পোরেশন কর্তৃক দায়িত্ব প্রাপ্ত সকল বর্জ্য সংগ্রহকারীদের প্রশিক্ষণ প্রদান করেন।

আরো পড়ুন :
জিএমপি কমিশনারের সাথে এমপি শামসুন্নাহার ভূঁইয়ার সৌজন্য সাক্ষাৎ

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ও বক্তাগণ বলেন পরিচ্ছন্ন নগরী ও সুন্দর পরিবেশ গঠনে বর্জ্য সংগ্রহকারীদের ভুমিকা অনেক। পরিচ্ছন্ন নগর গঠনে আমাদের সকলে আরো আন্তরিক হওয়া প্রয়োজন।

প্রশিক্ষণ শেষে বর্জ্য সংগ্রহকারীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য তাদের চাহিদা মোতাবেক রেইনকোট, ঘামবুট ও হ্যান্ডগøাবস্ বিতরনের মাধ্যমে স্বাস্থ্য ঝুঁকি কমানো হয়।

অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের টঙ্গী জোনের বর্জ্য ব্যবস্থাপনায় কর্মরত সকল কর্মকর্তা ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ উল্লেখিত ৫টি ওয়ার্ডে ওয়েষ্টবিন, ট্রলি, ভ্যানগাড়ী, স্বাস্থ্য সুরক্ষার উপকরণ প্রদানের মাধ্যমে সহায়তা করে আসছে এবং বর্জ্য ব্যবস্থাপনায় নিয়মিত সহায়তা প্রদানের আশ্বাস প্রদান করেন।

সেপ্টেম্বর ০৭,২০২২ at ১১:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /রজ /শই