ভোলায় কোটি টাকার নিষিদ্ধ পাই জাল জব্দ

ভোলার লালমোহনের মেঘনা নদী থেকে প্রায় কোটি টাকার পাই জাল জব্দ করেছে মৎস্য বিভাগ ও প্রশাসন।মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার মঙ্গলসিকদার এলাকার মেঘনা নদীর বিভিন্ন পয়েন্ট থেকে এ জাল জব্দ করা হয়।

বরিশাল বিভাগীয় মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক মো. আনিসুর রহমান তালুকদারের নেতৃত্ব র‌্যাব, পুলিশ ও কোস্টগার্ড এ অভিযান পরিচালনা করেন।

আরো পড়ুন :
পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ায় শার্শার টিআরএস স্কুলে বিধি বহির্ভূত কমিটি গঠনের নির্বাচন বন্ধ

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাতউল্লাহ, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সাইদ, উপজেলা মৎস্য কর্মকর্তা রুহুল কুদ্দুসসহ মৎস্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মঙ্গলসিকদারের বাতিরখাল এলাকায় এসব জাল আগুন পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।

এ সময় বরিশাল বিভাগীয় মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক মো. আনিসুর রহমান তালুকদার বলেন, উপজেলার মঙ্গলসিকদার এলাকার মেঘনা নদীর বিভিন্ন পয়েন্ট অভিযান চালিয়ে ২৯ হাজার মিটার নিষিদ্ধ পাই জাল জব্দ করা হয়।

যার আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা। এসব পাই জালে ছোট-বড় সব ধরনের মাছ আটকা পড়ে। বিশেষ করে জাটকার (ছোট ইলিশ) বেশি ক্ষতি হয়। প্রতিটি জালের দৈর্ঘ ২৯ থেকে ৩০ হাজার মিটার ও প্রস্থ ১৫ থেকে ২০ ফুট। এসব নিষিদ্ধ জাল মৎস্য সম্পদের ব্যাপক ক্ষতি করে। মৎস্য সম্পদ রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও এ কর্মকর্তা জানান।

সেপ্টেম্বর ০৬,২০২২ at ২০:৩৯:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /কজ /শই